বৃষ্টি আরও ২ দিন থাকতে পারে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ আগস্ট ২০১৯, ২২:০৬

আজ বুধবার সারাদেশে বৃষ্টি হয়েছে। ফেনীতে সর্বোচ্চ বৃষ্টি হয়েছে ১১৪ মিলিমিটার। সর্বনিম্ন বৃষ্টি হয়েছে ডিমলায়, যার পরিমাণ সামান্য। ১ মিলিমিটার বৃষ্টি হয়েছে রাজারহাটে। ঢাকায় বৃষ্টি হয়েছে ৩৩ মিলিমিটার। 

আবহাওয়া অধিদফতর জানায়, আজ শনিবার ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম এবং সিলেট বিভাগে অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় মাঝারি ধরন থেকে ভারি বর্ষণ হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। 

শুক্রবার সকালে অন্ধ্র উপকূলের অদূরে পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর এলাকায় তা সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়েছে। এটি আরও পশ্চিম-দক্ষিণ-পশ্চিম দিকে অগ্রসর হয়ে ক্রমান্বয়ে দুর্বল হয়ে যেতে পারে। ঘূর্ণিঝড়ের প্রভাবে শুক্রবারও বাংলাদেশের অনেক জায়গায় মাঝারি থেকে ভারি বৃষ্টিপাত হয়েছে। 

চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দরসমূহকে সঙ্কেত নামিয়ে ফেলতে বলেছে আবহাওয়া অধিদফতর। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে শুক্রবার বিকাল পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। 

সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানিয়েছে অধিদফতর। 

এবিএন/নির্মল/জসিম/এনকে

এই বিভাগের আরো সংবাদ