ফণীর প্রভাবে ঢাকাসহ সারাদেশে বৃষ্টিপাত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ মে ২০১৯, ১৫:৫২

প্রবল ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে ঢাকাসহ সারাদেশে শুক্রবার থেকে ঝড়ো হাওয়াসহ বৃষ্টিপাত অব্যাহত রয়েছে।

আবহাওয়া অফিস জানায়, সাতক্ষীরা, যশোর এবং খুলনা অঞ্চল ও এর পার্শ্ববর্তী এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ‘ফণী’ আরও উত্তর-উত্তর পূর্বদিকে অগ্রসর হয়ে আজ সকাল ৯টায় ফরিদপুর ঢাকা অঞ্চল এবং এর পার্শ্ববর্তী এলাকায় অবস্থান করছে। এটি বাংলাদেশের ওপর দিয়ে আরও উত্তর-উত্তর পূর্বদিকে অগ্রসর হতে পারে।

ঘূর্ণিঝড়ের প্রভাবে ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানান, অতি প্রবল ঘূর্ণিঝড় ‘ফণী’র প্রভাবে আগামীকাল সকাল ১১টা পর্যন্ত চট্টগ্রাম, খুলনা , বরিশাল, ঢাকা, রাজশাহী, ময়মনসিংহ, রংপুর ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়া অফিস জানায়, আজ সকাল ৬টা পর্যন্ত দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে চট্টগ্রাম বিভাগের চাঁদপুরে ১২২ মিলিমিটার। ঢাকায় ৬০ মিলিমিটার, বরিশালের খেপুপাড়ায় ১০৬ মিলিমিটার, বরিশাল ও পটুয়াখালিতে ৮৩ মিলিমিটার, ময়মনসিংহে ৮০ মিলিমিটার এবং টাঙ্গাইলে ৭০ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।
খবর বাসস

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ