আজকের শিরোনাম :

সপ্তাহজুড়ে শীতের প্রকোপ থাকবে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:২৪

দেশে বিভিন্ন এলাকায় বয়ে যাওয়া শৈত্যপ্রবাহ সপ্তাহব্যাপী অব্যাহত থাকবে। ফলে এ সপ্তাহজুড়ে শীতের প্রকোপ থাকতে পারে।

আবহাওয়াবিদ মো. রুহুল কুদ্দুস আজ শনিবার বলেন, ‘দেশের ওপর দিয়ে যে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে তা চলতি সপ্তাহজুড়ে অব্যাহত থাকতে পারে। আগামী ৩ থেকে ৪ দিন এ অবস্থা বিরাজমান থাকবে।’

তিনি জানান, এটিই হতে পারে মৌসুমের শেষ শৈত্যপ্রবাহ। এর পর দেশে আর কোন শৈত্যপ্রবাহের সম্ভাবনা নেই। এর পরই এ বছরের মতো শীত বিদায় নেওয়ার সম্ভাবনা রয়েছে।

আজ সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, রাজশাহী, পঞ্চগড়, কুড়িগ্রাম ও চুয়াডাঙ্গা অঞ্চলসমূহের উপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

আবহাওয়া অফিস জানায়, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

আজ সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮৯ শতাংশ।  আজ দেশের সর্বনি¤œ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রংপুর বিভাগের তেঁতুলিয়ায় ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস এবং গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল চট্টগ্রাম ও ফেনীতে ৩১ দশমিক ২ ডিগ্রী সেলসিয়াস।

আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়েছে, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। পরবর্তী ৭২ ঘন্টা বা ৩ দিনে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে আবহাওয়া অফিস জানিয়েছে।

আজ সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ৪৫ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৬টা ৩৯ মিনিটে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ