আগস্টে লঞ্চ হবেনা Samsung Galaxy Z Fold 2

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ জুলাই ২০২০, ২১:২৯ | আপডেট : ১৫ জুলাই ২০২০, ২১:৩২

ইতিমধ্যেই জানা গেছে আগামী ৫ আগস্ট দক্ষিণ কোরিয়ান কোম্পানি Samsung তাদের নতুন ফ্ল্যাগশিপ সিরিজ Galaxy Note 20 সিরিজ লঞ্চ করবে। এই ইভেন্টেই লঞ্চ হওয়ার কথা ছিল Galaxy Fold 2 এর, যেটি হবে গতবছরে লঞ্চ করা গ্যালাক্সি ফোল্ড এর আপগ্রেড ভার্সন।সম্প্রতি এই ফোল্ডিং ফোনটিকে চীনের 3C সার্টিফিকেশন ওয়েবসাইটেও দেখা গিয়েছিল। কিন্তু আজ একটি রিপোর্টে জানা গেছে, কিছু কারণে স্যামসাং, গ্যালাক্সি ফোল্ড ২ এর লঞ্চ ডেট পিছিয়ে দিয়েছে। এই ফোনটি আরও দেরিতে বাজারে আসবে। যদিও রিপোর্টে ফোনটির সঠিক লঞ্চ ডেট জানানো হয়নি।

সার্টিফিকেশন সাইটে Galaxy Fold 2 কে মডেল নম্বর ও গুরুত্বপূর্ণ ফিচার সহ দেখা গিয়েছিল। IT Home নামে একটি কোরিয়ান সাইট ফোনটিকে সর্বপ্রথম সার্টিফিকেশন ওয়েবসাইটে দেখতে পেয়েছিল। সার্টিফিকেশন সাইটে এই ফোনের মডেল নম্বর ছিল SM-F9160। এই ফোনটি ২৫ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে আসবে। এছাড়াও ফোনটিতে ৫জি কানেক্টিভিটি সাপোর্ট করবে।

এরআগে জানা গিয়েছিল Galaxy Fold 2 ফোনে ৭.৫৯ ইঞ্চি ১২০ হার্জ রিফ্রেশ রেটের ডিসপ্লে থাকবে। আবার এতে S Pen সাপোর্ট দেওয়া হবে। এছাড়াও গ্যালাক্সি ফোল্ড ২ ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা দেওয়া হবে। যার প্রাইমারি ক্যামেরা হবে ১২ মেগাপিক্সেল। এছাড়াও ১৬ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর ও ৬৪ মেগাপিক্সেল টেলিফোটো লেন্স থাকবে । উন্নত ফটোগ্রাফির জন্য এখানে ডুয়েল অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশান দেওয়া হতে পারে। সিকিউরিটির জন্য এতে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হতে পারে।

গ্যালাক্সি ফোল্ড ২ ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্লাস প্রসেসরের সাথে আসতে পারে। এতে পাঞ্চ হোল ডিসপ্লে সহ ডুয়েল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হতে পারে। এতে থাকবে ৪,৩৬৫ এমএএইচ ব্যাটারি ও ২৫৬ জিবি স্টোরেজ। যদিও কোম্পানির তরফে এই ফোনের দাম এখনও জানা যায়নি, তবে গ্যালাক্সি ফোল্ড ২ ফোনটি ১,৪০,০০০ টাকার রেঞ্জে আসতে পারে।

 

এবিএন/ইমরান/জসিম/এসই

এই বিভাগের আরো সংবাদ