ঢাকায় উবারের তালিকাভুক্তিতে ৫ হাজারেরও বেশি গাড়ি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ জুলাই ২০২০, ১৬:৪০

দীর্ঘ লকডাউনের পর যাত্রীদের জন্য কার্যকর, সুবিধাজনক ও সহজলভ্য যাতায়াত ব্যবস্থা নিশ্চিতে এবং চালকদের জন্য জীবিকা নির্বাহের ব্যবস্থা করতে নিজেদের প্ল্যাটফর্মে ৫ হাজারেরও বেশি গাড়ি তালিকাভুক্ত করেছে উবার।

বুধবার এক বিজ্ঞপ্তিতে কর্তৃপক্ষ জানায়, শুধু তালিকাভুক্ত গাড়ি দিয়েই রাইড শেয়ারিং সেবা প্রদান করা যাবে, বিআরটিএ’র এমন ঘোষণার পরিপ্রেক্ষিতে গাড়ি তালিকাভুক্ত করার কার্যক্রম ত্বরান্বিত করে উবার।

সহজলভ্য উবার এক্স সেবা চালুর মাধ্যমে গত ২২ জুন ঢাকায় পুনরায় উবারের কার্যক্রম শুরু হয়। চলতি সপ্তাহ থেকে উবারের প্রিমিয়ার এবং ইন্টারসিটি সার্ভিসও ফের চালু হয়েছে।

উবারের বাংলাদেশ ও পূর্ব ভারতের প্রধান রাতুল ঘোষ বলেন, ‘সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে কাজ করে চালকদের তালিকাভুক্তির প্রক্রিয়া সহজতর করতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।’

উল্লেখ্য, গত দুই সপ্তাহে সর্বোচ্চ সুরক্ষা নিশ্চিত করার জন্য নানাবিধ পদক্ষেপ নিয়েছে উবার। এর মধ্যে রয়েছে চালক ও যাত্রী উভয়ের জন্য গো অনলাইন চেকলিস্ট ও মাস্ক পরিধানের বাধ্যতামূলক নির্দেশনা নীতি, চালকদের জন্য প্রি-ট্রিপ মাস্ক ভেরিফিকেশন সেলফি, হালনাগাদকৃত ট্রিপ পরবর্তী ফিডব্যাক ব্যবস্থা এবং রাইড বাতিলের নীতিমালা।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ