দেশে আসছে রিয়েলমির স্মার্ট টিভি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ জুন ২০২০, ২১:১০

অল্প সময়ের মধ্যে তরুণদের মন জয় করে নেওয়া স্মার্টফোনের জগতে একটি নাম রিয়েলমি। ২০১৮ সালের মে মাসে যাত্রা শুরু করে বর্তমানে বিশ্বব্যাপী সাড়ে তিন কোটিরও বেশি গ্রাহকের পরিবার রিয়েলমি। স্মার্টফোনের পাশাপাশি রিয়েলমি সম্প্রতি এআইওটি পণ্য আনার পরিকল্পনা নিয়েছে। সেজন্য ইতোমধ্যে কিছু এআইওটি পণ্য বাজারেও এনেছে। তরুণ প্রজন্মের ক্ষমতায়নে ব্র্যান্ডটি নতুন "১+৪+এন" প্রোডাক্ট স্ট্র্যাটেজি হাতে নিয়েছে।

নতুন এই স্ট্র্যাটেজির তিনটি প্রধান উপাদান হলো একটি প্রধান পণ্য, চারটি স্মার্ট হাব, এবং এন এআইওটি পণ্য। শুরু থেকেই রিয়েলমির প্রধান লক্ষ্য তরুণ প্রজন্মের প্রতিদিনের প্রযুক্তিগত চাহিদা পূরণের জন্য তাদের হাতে শক্তিশালী স্মার্টফোন তুলে দেয়া। প্রতিষ্ঠানটি যে স্মার্ট ইকোসিস্টেম নির্মাণের কাজ শুরু করেছে, তাতে সকল এআইওটি পণ্য রিয়েলমির লিংক অ্যাপ ব্যবহার করে রিয়েলমি স্মার্টফোনের মাধ্যমে পরিচালনা করা যাবে।


২০১৯ সাল থেকেই রিয়েলমি টিভি লঞ্চ ঘিরে জল্পনা তুঙ্গে। এছাড়াও শীঘ্রই একটি ফিটনেস ব্যান্ড লঞ্চ করতে পারে চিনের কোম্পানিটি। যদিওরিয়েলমি টিভির স্পেসিফিকেশন সম্পর্কে কোন তথ্য এখনও সামনে আসেনি। স্মার্টফোনের মতোই স্মার্টটিভির দুনিয়ায় শাওমিকে টেক্কা দিতে তুলনামূলক কম দামে বাজারে আসতে পারে রিয়েলমি টিভি।

চারটি স্মার্ট হাবের মধ্যে রয়েছে- স্মার্ট টিভি, স্মার্ট ইয়ারফোন, স্মার্ট ওয়াচ এবং স্মার্ট স্পিকার। প্রযুক্তিগত অভিজ্ঞতা বাড়াতে রিয়েলমি ইতোমধ্যে বাংলাদেশে ব্র্যান্ডটির প্রথম ট্রু ওয়্যারলেস স্টেরিও রিয়েলমি বাডস এয়ার নিও এবং রিয়েলমি ব্যান্ড এনেছে। টেক-ট্রেন্ডসেটার ব্র্যান্ডটি শিগগিরই বাংলাদেশে স্মার্ট টিভি, স্মার্ট স্পিকার, স্মার্টওয়াচ এবং হেডফোনসহ আরো স্মার্ট পণ্য আনার পরিকল্পনা হাতে নিয়েছে।

এবিএন/ইমরান/জসিম/এসই

এই বিভাগের আরো সংবাদ