আজকের শিরোনাম :

ফেসবুকের নতুন চমক Messenger Rooms

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ মে ২০২০, ১১:৩৬

করোনা সংক্রমণ রুখতে প্রায় সারাবিশ্বেই এখন লকডাউন পরিস্থিতি। সেই অবস্থায় প্রায় সব জায়গার অফিসেই চলছে ওয়ার্ক ফ্রম হোম। আর এ পরিস্থিতিতে ভিডিও কনফারেন্সিং প্ল্যাটফর্ম হিসেবে বেশ জনপ্রিয়। এবার ভিডিও ক্লিং আরও সহজ করতে Facebook লঞ্চ করল Messenger Rooms। কোম্পানি নতুন এই অ্যাপ গ্রুপ ভিডিও চ্যাট আর সামাজিক দূরত্ব বজায় রাখাকে মাথা রেখে লঞ্চ করেছে। সেলিব্রেশন থেকে শুরু করে গেম নাইট সব কিছুর জন্য  Messenger Rooms ব্যবহার করতে পারবে সবাই।

Messenger Rooms অ্যাপ ব্যবহার করে একসঙ্গে সর্বোচ্চ ৫০ জন ভিডিও কনফারেন্স করতে পারবেন। মার্ক জাকারবার্গ নিজে মাঝরাতে Messenger Rooms লঞ্চের ঘোষণা করেছে। তিনি লিখেছেন, বন্ধুরের আমন্ত্রণে লিঙ্ক পাঠিয়ে দিন, আর শুরু করে দিন আড্ডা। এর জন্য Facebook অ্যাকাউন্ট থাকা বাধ্যতামূলক নয়। লিঙ্কে ক্লিক করে সে আপনার সঙ্গে জুড়তে পারবে চ্যাটে। 

এতে ভিডিও ক্লিং করার জন্য কোনো টাইম লিমিট নেই, সঙ্গে এয়ে রয়েছে অও-র মতো ফিচার। এর সাহায্যে ইউজার আলাদা আলাদা ফিলতার ব্যবহার করতে পাড়বেন ভিডিও ক্লিং-এর সময়। হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রামের সাহায্যেও আপনি রুম তৈরি করে লিঙ্ক পাঠিয়ে দিয়ে পারেন। 

আপনি NewsFeed-এ গিয়ে রুম খুঁজে বার করতে পাড়বেন, যেখানে আওনার বন্ধুরা রয়েছে। আর সেই রুমে গিয়ে আপনি ‘Hi’ করতে পারবেন। যে রুম তৈরি করেছে তার কাছে রুম লক বা বন্ধ করে রাখার অপশন থাকবে। ফলে যখন তখন কেউ ওই রুমে ঢুকতে পাড়বে না। সেই সঙ্গে অ্যাডমিনের কাছে কাউকে সরিয়ে দেওয়ারও অপশন থাকবে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ