আজকের শিরোনাম :

ফটো স্মার্টফোন অ্যাওয়ার্ড জিতলো হুয়াওয়ের পি৪০ সিরিজ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ এপ্রিল ২০২০, ২৩:৩৯

চতুর্থবারের মতো সেরা ফটোগ্রাফি স্মার্টফোন হিসেবে নির্বাচিত হয়েছে চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে।স্পেনভিত্তিক প্রতিষ্ঠান টেকনিক্যাল ইমেজ প্রেস অ্যাসোসিয়েশন (টিপা) চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ের পি৪০ সিরিজকে ২০২০ সালের সেরা ফটোগ্রাফি স্মার্টফোন হিসেবে নির্বাচিত করেছে।

তিনটি মডেলের ফ্লাগশিপ ফোন পি৪০, হুয়াওয়ে পি৪০ প্রো এবং হুয়াওয়ে পি৪০ প্রো প্লাস নিয়ে হুয়াওয়ের পি৪০ সিরিজ।

এ সিরিজের তিনটি স্মার্টফোনেই রয়েছে কিরিন ৯৯০ ফাইভজি চিপসেট, ১/১.২৮ ইঞ্চির বড় সেন্সর এবং এর মান উন্নয়নে সম্মিলিতভাবে কাজ করেছে লাইকা। এ মডেলগুলোর অন্যতম বৈশিষ্ট্যগুলো হল- কৃত্তিম বুদ্ধিমত্তা সক্ষমতাসম্পন্ন হোয়াইট ব্যাল্যান্স অ্যালগরিদম যা স্কিন টোন ও টেক্সচার স্বয়ংক্রিয়ভাবে ঠিক রাখে। এছাড়া ডাইন্যামিক রেঞ্জ ও কম আলোতে ছবি তোলার দক্ষতা বৃদ্ধি, কালার টেম্পারেচার সেন্সর, সকল পিক্সেলে ফোকাস করার ক্ষমতা এবং এক্সডি ফিউশন ইঞ্জিন যা মসৃণভাবে জুম করতে ও ছবির মান ঠিক রাখতে সহায়তা করে।

এর আগে ডিএক্সও মার্ক রেটিং এ হুয়াওয়ে পি৪০ প্রো সর্বোচ্চ ১২৮ স্কোর অর্জন করে। একইসাথে ফটো ও সেলফি পারফরমেন্সে ফোনটি যথাক্রমে ১৪০ ও ১০৩ স্কোর অর্জন করে।

১৯৯১ সালে প্রতিষ্ঠিত আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন টেকনিক্যাল ইমেজ প্রেস অ্যাসোসিয়েশন (টিপা)বিশ্বের নামকরা অনলাইন ও প্রিন্ট জগতের ফটোগ্রাফি ও ইমেজিং নিয়ে কাজ করা ব্যক্তিরা এ সংগঠনের সদস্য। সংগঠনটি প্রতিবছর পণ্য বা সেবার মান, কর্মক্ষমতা ও গ্রাহকের কাছে গ্রহণযোগ্যতার ভিত্তিতে বিভিন্ন প্রতিষ্ঠান বা পণ্যকে এ অ্যাওয়ার্ড দিয়ে থাকে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ