এবার ইনস্টাগ্রাম স্টোরিজ ব্যাকগ্রাউন্ডে দেওয়া যাবে গান

ঢাকা, ০৯ জুলাই, এবিনিউজ : ইনস্টাগ্রাম স্টোরিজে এখন ব্যাকগ্রাউন্ড মিউজিক যোগ করতে পারবেন ব্যবহারকারীরা। এজন্য অ্যাপটি থেকেই সরাসরি কয়েক হাজার গান প্রস্তাব করা হবে। এসব গানের মধ্যে ব্রুনো মার্স, ডেমি লাভেটো এবং মারুন ৫–এর মতো জনপ্রিয় শিল্পী ও ব্যান্ডগুলোর গানও থাকবে। প্রতিদিন নতুন নতুন গানও যুক্ত হবে বলে জানিয়েছে ফেইসবুক অধীনস্থ ছবি শেয়ারিং অ্যাপটি।

স্টিকার ফিচারের মাধ্যমে স্টোরিজের ব্যাকগ্রাউন্ডে গান যোগ করা যাবে। কোনো জরিপ বা স্লাইডার যেভাবে যোগ করা হয় গান যোগের ক্ষেত্রেও একই রকম উপায় বলে উল্লেখ করা হয়েছে প্রযুক্তি সাইট ভার্জ–এর প্রতিবেদনে। এক্ষেত্রে ব্যবহারকারীকে তার পছন্দ অনুযায়ী ‘মিউজিক’ স্টিকার ড্র্যাগ করে এনে তার পোস্টে ড্রপ করতে হবে। তারপর তিনি ব্যাকগ্রাউন্ড মিউজিক হিসেবে উপযুক্ত গান বাছাই করতে পারবেন। ইনস্টাগ্রাম ব্যবহারকারীদেরকে কোনো ভিডিও রেকর্ডের আগে বাজানোর জন্য কোনো গান বাছাই করতেও দেবে। এর ফলে গানের সঙ্গে ঠোঁট মিলিয়ে ভিডিও বানাতে পারবেন।

স্টোরিজে গান যোগ করার এই ফিচার এখন বাছাইকৃত দেশগুলোতে পাওয়া যাচ্ছে। তবে, ইনস্টাগ্রাম অন্যান্য অঞ্চলেও এই ফিচার আনতে কাজ করছে। মিউজিক স্টিকার ডিভাইস আইওএস আর অ্যান্ড্রয়েড উভয় ধরনের ডিভাইসে কাজ করলেও ভিডিও রেকর্ডিংয়ের আগে গান বাজানোর অপশন এখন শুধুই আইওএস–এর জন্য আনা হয়েছে। শীঘ্রই এই অপশনটা অ্যান্ড্রয়েড ডিভাইসে আনা হবে।

এবিএন/ফরিদুজ্জামান/জসিম/এফডি