বাংলাদেশের বাজারে হুয়াওয়ের নতুন ফোন ওয়াই৬এস

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৩৬

ভাষার মাসের শুরুতে দারুণ ডিজাইনের পাশাপাশি ফিঙ্গারপ্রিন্ট সেন্সরসহ এন্ট্রি লেভেলের নতুন ফোন ওয়াই৬এস এনেছে চীনের প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে।

রবিবার থেকে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত অনলাইন শপ দারাজ ডটকম থেকে ফোনটি আকর্ষণীয় মূল্যে কিনতে পারবেন ব্যবহারকারীরা।

বাংলাদেশের বাজারে নতুন এ ফোনটির দাম ধরা হয়েছে ১৪ হাজার ৪৯৯ টাকা। ৯ ফেব্রুয়ারি থেকে হুয়াওয়ে অনুমোদিত দেশের সকল ব্র্যান্ডশপে ফোনটি কেনা যাবে।

এন্ট্রি লেভেলের ফোন হিসেবে এতে ব্যবহার করা হয়েছে ৩ জিবি র‌্যাম ও ৬৪ জিবি রম। সেই সাথে ৬৪ জিবি রম সুবিধার পাশাপাশি ফোনটিতে ৫১২ জিবি পর্যন্ত এক্সটারনাল মেমোরি কার্ড ব্যবহার করা যাবে।

ফোনটিতে অ্যান্ড্রয়েড ৯.০ অপারেটিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। অ্যান্ড্রয়েডের এ অপারেটিং সিস্টেমের আদলে ব্যবহার করা হয়েছে ইএমইউআই ৯.১।

এতে ২.৩ গিগাহার্জসহ অক্টাকোর প্রসেসর ব্যবহার করার ফলে একটানা ব্যবহারের পরও ফোনটি খুবই মসৃণভাবে চালানো যাবে।

ওয়াই৬এস মডেলের ফোনটিতে ঝকঝকে ছবির জন্য ব্যবহার করা হয়েছে ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। ক্যামেরাটির ১.৮ অ্যাপারচারের কারণে ভালো আলো পাওয়া যাবে। এছাড়াও ফোনটির সেলফি ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে ৮ মেগাপিক্সেলের একটি ক্যামেরা।

হুয়াওয়ে ওয়াই৬এস ফোনটিতে রয়েছে ৬.০৯ ইঞ্চির এইচডি ডিসপ্লে। এর রেজ্যুলেশন ১৫৬০ ও ৭২০। ৮৭ শতাংশ স্ক্রিন টু বডি রেশিওসহ ফোনটিতে ব্যবহার করা হয়েছে ডিউড্রপ ডিসপ্লে।

অর্কিড ব্লু ও স্টারি ব্ল্যাক এ দু’টি কালারের ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৩০২০ এমএএইচের ব্যাটারি।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ