আজকের শিরোনাম :

এবার ‘আইজিটিভি’ আনছে ইন্সটাগ্রাম

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ জুন ২০১৮, ১৮:২৬

ঢাকা, ২২ জুন, এবিনিউজ : সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে দীর্ঘ ভিডিও পোস্ট করার অ্যাপ ‘আইজিটিভি’ চালুর ঘোষণা দিয়েছে ইন্সটাগ্রাম।  বুধবার আনুষ্ঠানিকভাবে নতুন অ্যাপটি চালুর ঘোষণা দেয় ফেসবুকের মালিকানাধীন প্রতিষ্ঠানটি।

আইজিটিভির লক্ষ্য, ইন্টারনেট ব্যবহারকারীদের কাছে ইউটিউবের মতো জনপ্রিয় ভিডিও প্ল্যাটফর্ম হয়ে ওঠা এবং ইন্টারনেট ভিডিওর মাধ্যমে আয়ের সুবিধা দেয়া। তবে এখানে ভার্টিকাল বা উলম্ব ভিডিওর ওপর বেশি গুরুত্ব দেয়া হচ্ছে।

আইজিটিভির নিজস্ব আলাদা অ্যাপ থাকলেও, ইন্সটাগ্রাম ব্যবহারের সময়ও এটি সকল সুবিধাসহ উপভোগ করা যাবে। একইসঙ্গে পছন্দের ভিডিও নির্মাতাদের ফলোও করা যাবে আইজিটিভিতে।

আইজিটিভি ব্যবহার করা অত্যন্ত সহজ।  এতে লগইন করে আপনি যেসব ভিডিও নির্মাতাদের ফলো করেন, তাদের ভিডিওগুলো প্রথমে দেখতে পাবেন।  এরপর চাইলে ব্রাউজ করে অপরিচিত নির্মাতাদের নতুন ভিডিওগুলোও দেখতে পারবেন।

অ্যাপের উপরের দিকে ‘ফর ইউ’, ‘ফলোইং’, ‘পপুলার’ ও ‘কন্টিনিউ ওয়াচিং’ এই চারটি অপশন রয়েছে। এগুলো দিয়েও আপনি আইজিটিভিতে ভিডিও ব্রাউজ করতে পারবেন।

বর্তমানে প্রতিমাসে প্রায় ১০০ কোটি মানুষ নিয়মিত ইন্সটাগ্রাম ব্যবহার করেন। তারা একঘণ্টা পর্যন্ত দৈর্ঘ্যের ভিডিও আপলোড করতে পারবেন। তবে প্রতিষ্ঠানটি জানিয়েছে, ভিডিওর দৈর্ঘ্যের সীমাবদ্ধতা এক সময় তুলে দেয়া হবে।

আইজিটিভি আগামী কয়েক দিনের মধ্যে অ্যাপলের যন্ত্রগুলোতে এবং অ্যান্ড্রয়েড স্মার্টফোনগুলোতে ব্যবহার করা যাবে বলে।

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ