আজকের শিরোনাম :

বন্যা, গুজব ও ডেঙ্গু পরিস্থিতি জানাতে মিডিয়া সেল চালু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ জুলাই ২০১৯, ১৭:৫৮ | আপডেট : ২৭ জুলাই ২০১৯, ১৮:২৩

দেশের বন্যা পরিস্থিতি এবং ত্রাণ ও আশ্রয় কার্যক্রমে সরকার গৃহীত বিভিন্ন পদক্ষেপ সম্পর্কে গণমাধ্যমে জরুরি ভিত্তিতে সংবাদ সরবরাহের সুবিধার্থে তথ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে তথ্য অধিদফতরে স্থাপিত মিডিয়া সেল সার্বক্ষণিক চালু রয়েছে। এর পাশাপাশি গুজব থেকে সতর্ক থাকার জন্য জনসাধারণকে সচেতন করা এবং ডেঙ্গু জ্বরের চিকিৎসা বিষয়ে করণীয় সম্পর্কে তথ্য উপাত্ত মিডিয়াতে প্রচার করা হচ্ছে।

তথ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে চালু করা মিডিয়া সেলের টেলিফোন নম্বর- ৯৫১২২৪৬, ৯৫১৪৯৮৮, ৯৫৪০০১৯; ফ্যাক্স নম্বর-৯৫৪০৯৪২, ৯৫৪০০২৬, ৯৫৪০৫৫৩; ইমেইল- [email protected], ওয়েবসাইট- www.pressinform.gov.bd এবং ফেসবুক আইডি- PID BD এবং ফেসবুক পেজ- Press Information Department, Bangladesh এ যোগাযোগের জন্য অনুরোধ করা হয়েছে।

এছাড়া, ডেঙ্গু সংক্রান্ত চিকিৎসা এবং তথ্যের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য অধিদপ্তরের গঠিত মনিটরিং সেলের ফোন নম্বর: ০১৭৫৯১১৪৪৮৮, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের কল সেন্টার ০১৯৩২৬৬৫৫৪৪ এবং ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ফোন নম্বর: ০৯৬১১০০০৯৯৯ এ যোগাযোগের জন্য অনুরোধ করা হয়েছে।

দুর্যোগ সম্পর্কিত তথ্য সেবার জন্য ১০৯০-তে (টোল-ফ্রি) ফোন করে সমুদ্রগামী জেলেদের জন্য সতর্ক বার্তা, নদীবন্দরগুলোর সতর্ক বার্তা, দৈনন্দিন আবহাওয়া বার্তা, ঘূর্ণিঝড় ও বন্যার বিশেষ সতর্ক বার্তা পাওয়া যাবে। পানিসম্পদ মন্ত্রণালয়ের ০২৯৫৪০৭০১ টেলিফোন নম্বর ও ০১৩১৮২৩৪৫৬০ মোবাইল নম্বরে বন্যা সংক্রান্ত তথ্য প্রদানের জন্য অনুরোধ করা হয়েছে।

অন্যদিকে গুজব বিষয়ে সন্দেহজনক কিছু মনে হলে ৯৯৯ এ তাৎক্ষণিক কল করে পুলিশের সাহায্য নেওয়ার অনুরোধ করা হয়েছে।

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ