ঢাকায় শুরু হয়েছে আইপে ফাল্গুনী উদ্যোক্তা হাট

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৫১

বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের উদ্যোক্তা কার্যক্রম ‘চাকরিখুঁজবনা, চাকরিদেব’–এর তরুণ উদ্যোক্তাদের পণ্যও সেবা সরাসরি ক্রেতাদের সামনে তুলে ধরতে এবং অনলাইন উদ্যোক্তাদের সঙ্গে গ্রাহকদের সরাসরি পরিচয় করিয়ে দিতে ঢাকায় শুরু হয়েছে ‘আইপে ফাল্গুনী উদ্যোক্তা হাট’।

২২ থেকে ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত ঢাকার ধানমন্ডি ২৭ নম্বরে উইম্যান ভলান্টারি এসোসিয়েশনের মিলনায়তনে চলবে এই উদ্যোক্তা হাটে। এবারের হাটে প্রায় প্রায় ৫০ জন উদ্যোক্তা তাদের জামা, কাপড়, খাবার, চামড়া ও চামড়াজাত পণ্য, ইলেকট্রনিক্স,ইন্টেরিয়র সামগ্রী, আইটি সেবা  প্রদর্শন ও বিক্রি করছেন। মেলায় বিভিন্ন পণ্য এবং সেবায় দেওয়া হচ্ছে আকর্ষনীয় ছাড়।

শুক্রবার সকালে এই হাটের উদ্বোধনে উপস্থিত ছিলেন- আইপে বাংলাদেশ এর হেড অব বিজনেস মোঃ আবুল খায়ের চৌধুরী, আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালকের (ডিএমডি) রিজওয়ান দাউদ শামস, বিডি ভেঞ্চার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শওকত হোসেন এবং বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের সাধারন সম্পাদক মুনির হাসান।

মুনির হাসান জানান ক্ষুদ্র এবং মাঝারি উদ্যোক্তাদের তাদের পণ্য ও সেবা প্রদর্শনের সুযোগ করিয়ে দিতেই এই হাটের আয়োজন। দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের ভূমিকা অপরিসীম। আগামীতে দেশের বিভিন্ন প্রান্তে এই হাটের আয়োজন ছড়িয়ে দেওয়া হবে। হাটের টাইটেল স্পন্সর দেশের অন্যতম জনপ্রিয় ডিজিটাল মানি প্ল্যাটফর্ম আইপে বাংলাদেশ।

এ উদ্যোক্তা হাটে অংশ নিয়েছে- টেকস্ট্রিম সল্যুশনস, টোটাল অনলাইন সলুশন, কুক্যান্টস লিমিটেড, ডিজিটাল পাওয়ার এন্ড টেকনোলজি, রেজিস্ট্রো, কড়ি ডট কম, শাবাব লেদার, জেটগো, কাশফিয়া বুটিক, অঙ্গ ঢং, ফ্রুইজার বাংলাদেশ, আফরিনা’স কালেকশন, জামিলা, ক্লাউড বেনজ লিমিটেড, ব্রেওন্না, ফুডহাট, প্রিয়বাজার, ইজিয়ার, অদ্ভুত দ্যা শপিং উন্ডার, নায়রী, অচিন, রেনে বাংলাদেশ, সুহায়রা, সফট টেক ইনোভেশন লিমিটেড, সাববাক্স, এম এন্ড বি ইন্টারন্যাশনাল, স্টাইজিন, প্রাইম আইটি লিমিটেড, রঙিনমেলা, ব্র্যান্ড কিডজ, লেজিফগ ডট কম, লিরিক হ্যান্ডিক্রাফটস, হোস্টমাইট, পেপারটুপার্ল বিডি, ডাবটেইল, ওকার, ডায়না হোস্ট লিমিটেড, এফ এম প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড, কম ইঞ্জিন, গার্নার্স স্ট্যাশনারী এবং বক্স অব অর্ণামেন্টস।

আয়োজনের স্ট্রাটেজিক পার্টনার আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড এবং বিডি ভেঞ্চার লিমিটেড। নলেজ পার্টনার ডিপার্টমেন্ট অফ ইনোভেশন এন্ড এন্ট্রাপ্রেনারশীপ, ড্যাফোডিল আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়। সোশ্যাল মিডিয়া পার্টনার হিসেবে আছে মন্ত্র এবং ওয়েব পার্টনার হিসেবে ভার্চুয়ানিক সলুশনস। আয়োজনের ইভেন্ট পার্টনার জিরো ডিগ্রী কমিউনিকেশন।

 এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ
well-food