বাজারে এলো সিপিএলের আইফোন ১০ আর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ ডিসেম্বর ২০১৮, ২১:২৪

বাংলাদেশের বাজারে আনুষ্ঠানিক যাত্রা শুরু করলো আইফোন ১০ আর।  রাজধানীর  যমুনা ফিউচার পার্কে গেজেট আ্যন্ড গিয়ারের শোরুমে আইফোন ১০ আর -এর উদ্বোধন করেন আ্যাপেল ব্র্যান্ড আইফোনের বাংলাদেশের একমাত্র অনুমোদিত ডিস্ট্রিবিউটার কম্পিউস্টার প্রাইভেট লিমিটেরডের চেয়ারম্যান রাকিবুল কবির।

এসময় উপস্থিত ছিলেন জেনারেশন  নে´টের চিফ অপারেটিং অফিসার রিয়াজুল ইসলাম, সিপিএলে’র বিজনেস ম্যানেজার মনিরুজ্জামান, গেজেট অ্যান্ড গিয়ারের ব্যবস্থাপনা পরিচালক নুরে আলম শিমু ও পরিচালক জাহাঙ্গীর আলম খান।

আজ থেকে ঢাকাসহ সারাদেশে অনুমোদিত ডিলারের কাছ থেকে আইফোন ১০ আর কেনার সুযোগ পাচ্ছেন একজন ক্রেতা। ছয়টি রঙের এ নতুন আইফোনে থাকছে সুপার রেটিনা এইচডি ডিসপ্লে, এ-১২ বায়োনিক চিপ, ডুয়েল ১২ এমপিওয়াইড এঙ্গেল ও টেলিফটো ক্যামেরা।

এতে ৬ দশমিক ১ ইঞ্চি মাপের  ফোনটিতে সিরি সফটওয়্যারের বিশেষ ব্যবহার সুবিধা ও ফেস আইডি ফিচার রয়েছে। ফোর কে ভিডিও রেকডিং ছাড়াও যুক্ত হয়েছে ট্রু ডেপথ ক্যামেরা সিস্টেম। ৬৪ জিবি, ১২৮ জিবি ও ২৫৬ জিবি’র নতুন এ আইফোনের দাম শুরু হয়েছে ৮২ হাজার টাকা থেকে।

আইফোন ১০ আর প্রসঙ্গে সিপিএল’র চেয়ারম্যান রাকিবুল কবির জানান, বাজারে ইতিমধ্যে দেখতে হুবহুব নকল আইফোন পাওয়া যাচ্ছে। নকল আইফোন কিনে প্রতারিত না হয়ে অনুমোদিত ডিলারের কাছ থেকে আইফোন কেনার পরামর্শ দেন তিনি। এছাড়া একজন ক্রেতা খুব সহজেই www.Compustarltd.com ওয়েবসাইটে প্রবেশ করে তার সেটটির আইএমইআই নম্বর দিয়ে চেক করে নিতে পারছেন আইফোন আসল না নকল।  এছাড়াও জানতে পারছেন বাংলাদেশে অনুমোদিত আইফোন বিক্রেতাদের ঠিকানা।

রাকিবুল কবির বলেন “আমরা চাই না কেউ নতুন ফোন সেটের মূল্য দিয়ে নকল অথবা পুরনো ফোন কিনুক।  যেহেতু আপনি ভাল অংকের টাকা খরচ করে একটি সর্বাধুনিক ফোন সেট কিনবেন, সেহেতু নিশ্চিত হন যে আপনি নতুন পণ্যটিই কিনছেন, প্রতারিত হচ্ছেন না।

কবির জানান, নকল সেট বাজারে বিক্রি যেমন অপরাধ ঠিক তেমনি নকল সেটের কারনে প্রচুর রাজস্ব হারাচ্ছে সরকার।

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ