রবির আপন শক্তিতে মটোরোলার নতুন যাত্রা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ সেপ্টেম্বর ২০১৮, ১৯:১৮

রবিশপ'র হাত ধরে বাংলাদেশের বাজারে নতুন আনল মটোরোলা। মটো ই-ফাইভ ও মটো ই-ফাইভপ্লাস আনল বিশ্বের অন্যতম শীর্ষ্য হ্যান্ডসেট নির্মাতা কোম্পানি মোটোরোলা।

আজ সোমবার (২৪ সেপ্টেম্বর) বেলা ১২টায় রাজধানীর একটি অভিজাত হোটেলে কোম্পানিটির সর্বশেষ এই হ্যান্ডসেট গুলোর উদ্বোধন করেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

পলক বলেন, মানবদেহের গুরুত্বপূর্ণ অঙ্গগুলোর মধ্যে একটি হয়ে উঠেছে স্মার্টফোন। সবার হাতে হাতে স্ক্রিনটাচ্ ফোন। শরীরের গুরুত্বপূর্ণ অংশগুলোর মতই মোবাইলফোন সকলের হাতে-হাতে। স্মার্ট ডিভাইস টি মানুষের আঙুলের স্পর্শ উপলব্ধি করতে পারে। ব্যবহারকারী নির্দেশক্রমে ডিভাইসটি প্রতিক্রিয়া দেখাতে পারে। প্রায় ১৪ কোটি মানুষের হাতে স্মার্টডিভাইস টি সহজলভ্য হওয়ায় এটিকে মানবদেহের একটি অংশের সঙ্গে তুলনা করেছেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি আরও বলেন, আমার ঘুম ভেঙ্গেছে মোবাইল ফোনের এলার্ম শুনে। আমরা কিশোর বয়সে গান শুনতাম ক্যাসেট প্লেয়ারের মাধ্যমে সেটিও আজ স্মার্টফোনের কারনে খুবই হাতের মুঠোয় চলে এসেছে।

‘বিশেষ করে- সকালবেলা দৈনিক পত্রিকা খোঁজার সেই দিনটাও বদলে গেছে স্মার্টফোনের কারনে। পলক বলেন, আমি খবরের কাগজের পরিবর্তে আমার হাতের স্মার্ট ডিভাইসটির মাধ্যমে মানসম্মান নিউজ পোর্টাল গুলো থেকে সংবাদগুলো পড়ে নিতে পারছি।’

মন্ত্রী বলেন, সকলের হাতে হাতে আরও ভালমানের স্মার্টডিভাইস পৌঁছে দিতে 'রবি'র সহযোগীতায় এবার নতুন শক্তিতে মটোরোলা নিয়ে এসেছে স্বল্পমূল্যে উন্নতমানের স্মার্টফোন।

এছাড়াও, মটোরোলা লগো আকর্ষণীয় ও ফোনের ব্র‍্যান্ড সাউন্ড 'হ্যালো মটো' শব্দটা দারুণ বলেও মন্তব্য করেন মন্ত্রী।

বর্তমানে দেশের মোবাইল গ্রাহক সংখ্যা ১৫ কোটি, ও ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ৯ কোটি ছাড়িয়েছে বলেও জানান তিনি। বর্তমানে স্মার্টফোন প্রেজেন্টেশন আরও বাড়াতে হবে বলেও জানান মন্ত্রী।

এসময় রবির ব্যবস্থাপনা পরিচালক মাহতাব উদ্দিন আহমেদ বলেন, দেশজুড়ে ৭ হাজার ১শ'টি ৪.৫জি নেটওয়ার্ক দিয়ে দেশের বৃহত্তম ৪.৫জি নেটওয়ার্ক গড়ে তুলেছে রবি। এ প্রেক্ষিতে দেশে মোটোরোলার নতুন তিনটি হ্যান্ডসেট উদ্বোধনের ক্ষেত্রে তাদের সহযোগী হতে পেরে আমরা আনন্দিত।

এছাড়াও, রবি'র ই-কমার্স সাইট রবিশপ এবং রবির সহায়ক ই কমার্স ব্র‍্যান্ড ডিজিরেডের সহযোগিতায় দেশজুড়ে গ্রাহকরা খুব সহজেই তাদের কাঙ্ক্ষিত হ্যান্ডসেটটি কিনতে পারবেন বলেও আশাবাদী করেন তিনি।

এবিএন/মাইকেল/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ