মাঠেই মূত্র ত্যাগ, ছয় ম্যাচ নিষিদ্ধ ফুটবলার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ অক্টোবর ২০২০, ১৩:৩৪

মাঠেই মূত্র ত্যাগ করছেন ব্র্যাডলি
একজন ফুটবলার তো কত কারণেই নিষিদ্ধ হতে পারেন। সাধারণত প্রতিপক্ষের খেলোয়াড়দের সঙ্গে মারামারি বা রেফারির সঙ্গে অসদাচরণের জন্যই ফুটবলাররা নিষিদ্ধ হয়ে থাকেন। অনৈতিক কোনো কাজের জন্যও অনেকসময় খেলোয়াড়দের নিষিদ্ধ করা হয়। তবে একদম অন্যরকম কাজের জন্য নিষিদ্ধ হয়েছেন আইরিশ ফুটবলার এউইন ব্র্যাডলি। অপরাধ, মাঠেই প্রাকৃতিক কাজ সেরে ফেলেছেন তিনি!

উত্তর আয়ারল্যান্ডের বেলফাস্টে ঘটেছে এমন অবাক করা ঘটনা। সেখানে নর্দান আয়ারল্যান্ড কাপে কোলেরিন এফসি ও বাল্লিমেনার ম্যাচে মাঠেই মূত্র ত্যাগ করেন কোলেরিনের ব্র্যাডলি। তার ভাগ্য খারাপ, বিবিসির ক্যামেরায় ধরা পড়ে সে দৃশ্য। 

বেলফাস্ট উইন্ডসোর পার্ক স্টেডিয়ামে ব্র্যাডলির এমন কাণ্ড সহ্য করেনি উত্তর আয়ারল্যান্ড ফুটবল কর্তৃপক্ষ। ব্যাপারটিকে অসদাচরণ হিসেবেই দেখেছেন তারা। ফলে খেলোয়াড়দের আচরণবিধির ১৭ নং অনুচ্ছেদ ভঙ্গের অপরাধে এই ফরোয়ার্ডকে ৬ ম্যাচ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। মাঠে মূত্র ত্যাগ করে এত বড় শাস্তির শিকার সম্ভবত ব্র্যাডলিই প্রথম।

শাস্তি পেয়েই শেষ না, সামাজিক যোগাযোগের মাধ্যমেও ব্যাপক সমালোচনার শিকার হচ্ছেন ব্র্যাডলি। তাকে নাকি সেসময় বেশ কয়েকবার টয়লেটে যাওয়ার অনুরোধ করা হয়েছিল। কিন্তু জোর করেই থেকে যান তিনি। অবশ্য এখন এই কাণ্ডের জন্য ক্ষমা চেয়েছেন ব্র্যাডলি।

 

এবিএন/ইমরান/জসিম/এসই 

এই বিভাগের আরো সংবাদ