রোনালদোর জোড়া গোলেও জয় পেল না জুভেন্টাস

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২০, ১১:০৫

নতুন মৌসুমে ঘরের মাঠে প্রথম ম্যাচটি সহজেই জিতেছিল জুভেন্টাস। লিগ শিরোপা ধরে রাখার মিশনে সাম্পদোরিয়াকে তারা হারিয়েছিল ৩-০ ব্যবধানে। তবে প্রতিপক্ষের মাঠে খেলতে গিয়েই হোঁচট খেলেন ক্রিশ্চিয়ানো রোনালদো, লিওনার্দো বনুচ্চিরা।

পরাজয়ের শঙ্কা জাগলেও অল্পের জন্য রক্ষা পেয়েছে জুভেন্টাস। ইতালির রাজধানী ক্লাব রোমার মাঠে খেলতে গিয়ে ২-২ গোলে ড্র করেছে জুভেন্টাস। জোড়া গোল করেও দলকে জয় এনে দিতে পারেননি রোনালদো। তবে পাইয়ে দিয়েছেন একটি পয়েন্ট।

গত আসরের শেষ রাউন্ডে জুভেন্টাসকে তাদেরই মাঠে ৩-১ গোলে হারিয়েছিল রোমা। অনেকটা সময় আক্রমণে চাপ ধরে রেখে এবং এগিয়ে থেকে আবারও তেমন সম্ভাবনা জাগিয়েছিল তারা। শেষ দিকে এক জন বেশি নিয়ে খেলেও এবার জয়ের দেখা পায়নি রাজধানীর দলটি।

প্রথমার্ধে বল দখলে এগিয়ে থাকলেও জুভেন্টাসের পারফরম্যান্স ছিল ছন্নছাড়া, আক্রমণে ছিল না চেনা ধার। ৩১তম মিনিটে ভেরেতুর সফল স্পট কিকে পিছিয়েও পড়ে শিরোপাধারীরা। ফরাসি এই মিডফিল্ডারের শটে বল ডি-বক্সে আদ্রিওঁ রাবিওর হাতে লাগলে পেনাল্টি পায় রোমা।

বিরতির আগের ৫ মিনিটে প্রতিপক্ষের ওপর চাপ বাড়ানোর চেষ্টা করে জুভেন্টাস। তবে ভুল পাসে ভেস্তে যাচ্ছিল সব। এরই মাঝে ৪৪তম মিনিটে রোনালদোর সফল স্পট কিকে সমতায় ফেরে তারা। পর্তুগিজ এই ফরোয়ার্ডের শট ডি-বক্সে লরেন্সো পেল্লেগ্রিনির হাতে লাগলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

সমতার স্বস্তি অবশ্য স্থায়ী হয়নি জুভেন্টাসের। দুই মিনিটের মাথায় দারুণ এক পাল্টা আক্রমণে ফের এগিয়ে যায় রোমা। হেনরিখ মিখিতারিয়ানের পাস ডি-বক্সের মুখে প্রথম ছোঁয়ায় নিয়ন্ত্রণে নিয়ে নিচু শটে গোলরক্ষককে পরাস্ত করেন ভেরেতু।

দ্বিতীয়ার্ধের একাদশ মিনিটে প্রতিপক্ষকে কোণঠাসা করে ফেলার দারুণ সুযোগ পেয়েছিলেন এদিন জেকো। কিন্তু দুজনকে কাটিয়ে ১০ গজ দূর থেকে লক্ষ্যভ্রষ্ট শট নেন বসনিয়া-হার্জেগোভিনার ফরোয়ার্ড। পরের মিনিটে ডি-বক্সে ফাঁকায় বল পেয়ে গোলরক্ষক বরাবর শট নেন রোনালদো।

৬১তম মিনিটে বড় ধাক্কা খায় জুভেন্টাস। মাঝমাঠে অহেতুক মিখিতারিয়ানকে পেছন থেকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন রাবিও। ৮ মিনিট পর দারুণ এক গোলে আবারও সমতা টানেন রোনালদো। ডান দিক থেকে দানিলোর ক্রসে অনেকখানি লাফিয়ে হেডে বল জালে পাঠান পর্তুগিজ ফরোয়ার্ড।

আসরে রোনালদোর গোল হলো তিনটি। গত সপ্তাহে নিজেদের প্রথম ম্যাচে সাম্পদোরিয়ার বিপক্ষে ৩-০ ব্যবধানে জয়ে দলের শেষ গোলটি করেছিলেন তিনি।

শেষ দিকে জয়সূচক গোলের জন্য মরিয়া হয়ে ওঠে জুভেন্টাস। একের পর এক করতে থাকে আক্রমণ। তবে নিশ্চিত কোনো সুযোগ তৈরি করতে পারেনি তারা। জয় না মিললেও কঠিন পরিস্থিতিতে ঘুরে দাঁড়িয়ে ১ পয়েন্ট নিয়ে ফেরাটাও তাদের জন্য কম স্বস্তির নয়।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ