আজকের শিরোনাম :

ইংলিশ প্রিমিয়ার লিগের মৌসুম-সেরা সালাহ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ মে ২০১৮, ১৭:৩৯

ঢাকা, ১৩ মে, এবিনিউজ : ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুম এবার মোহামেদ সালাহময়। ২৫ বছর বয়সী এই মিসরীয় ফরোয়ার্ডের পায়ে একে একে লুটিয়ে পড়ছে লিগের বেশিরভাগ পুরস্কার। রোববার প্রিমিয়ার লিগের মৌসুমের সেরা ফুটবলার অ্যাওয়ার্ড জিতে নিলেন লিভারপুলের এই তারকা। এর আগে ইংল্যান্ড ও ওয়েলসের পেশাদার ফুটবলারদের সংগঠন ‘প্রফেশনাল ফুটবলার্স অ্যাসোসিয়েশন’-এর (পিএফএ) বর্ষসেরা ফুটবলারের পুরস্কার পেয়েছিলেন তিনি।

ইতালিয়ান ক্লাব এএস রোমা ছেড়ে গত বছরের জুনে লিভারপুলে পাড়ি জমিয়েছেন এ স্ট্রাইকার। ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলের হয়ে নিজের প্রথম মৌসুমেই মেতে উঠেছেন গোল উৎসবে। চলতি মৌসুমে ৩৫ ম্যাচে গোল করেছেন ৩১টি। লিভারপুলের তৃতীয় খেলোয়াড় হিসেবে মৌসুম সেরার পুরস্কার অর্জন করেন তিনি। এর আগে লিভারপুলের হয়ে মাইকেল ওয়েন ও লুইস সুয়ারেজ এ পুরস্কার জিতেছিলেন।

এ পুরস্কার পেয়ে দারুণ উচ্ছ্বসিত সালাহ বলেছেন, ‘আমি খুবই খুশি। এই অ্যাওয়ার্ড জয় খুবই সম্মানের। এটা আমার মনে সবসময়ই কাজ করত যে, আমি প্রিমিয়ার লিগে আবার ফিরবো এবং প্রথমবার যে সাফল্য পাইনি তা করে দেখাবো।’

এর আগে প্রিমিয়ার লিগে চেলসির হয়ে ২০১৪ থেকে ২০১৬ সাল পর্যন্ত খেলেছিলেন সালাহ। কিন্তু খুব একটা সাফল্য দেখাতে পারেননি তখন। চেলসির হয়ে ১৩ ম্যাচে মাত্র ২টি গোল করেছিলেন। এরপর ২০১৫-১৬ মৌসুমে ইতালিয়ান ক্লাব রোমায় ধারে খেলতে যান। এ সময় ৩৪ ম্যাচে ১৪ গোল করেন তিনি। ২০১৬-১৭ মৌসুমে রোমায় নাম লিখিয়ে ৩১ ম্যাচে করেন ১৫ গোল। গেল বছরের জুনে রোমা থেকে পাড়ি জমান লিভারপুলে। আর প্রিমিয়ার লিগে নিজের দ্বিতীয় অধ্যায় এরই মধ্যে স্বর্ণময় করে ফেলেছেন এ মিসরীয় তারকা। লিওনেল মেসি, ক্রিস্তিয়ানো রোনালদো ও নেইমারের পর এখন তার নামই বেশি উচ্চারিত হয় ফুটবল বিশ্বে।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ