এবারের আইপিএলের প্রথম সেঞ্চুরি রাহুলের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৯:২২

চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নিজের দ্বিতীয় ম্যাচেই সেঞ্চুরি তুলে নিয়েছেন কিংস ইলেভেন পাঞ্জাবের অধিনায়ক লোকেশ রাহুল। তার ৬৯ বলে ১৩২ রানের দুর্দান্ত ইনিংসের উপর ভর করে রয়্যাল চেলেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে ২০ ওভারে ২০০ পেরোনো সংগ্রহ পেয়েছে পাঞ্জবা।

পাঞ্জাব ও ব্যাঙ্গালুরু দুই দলই নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেছে। কিংস ইলেভেন পাঞ্জাব নিজেদের প্রথম ম্যাচে সুপার ওভারে হেরে যায় দিল্লী ক্যাপিটালসের কাছে। অন্যদিকে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে আইপিএলের এবারের যাত্রা শুরু করেছে।

ম্যাচে টস জিতে পাঞ্জাবকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান বেঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলি। ব্যাটিং করতে নেমে পাঞ্জাবের উদ্বোধনী জুটি ভাঙে দলীয় ৫৭ রানে। মায়াঙ্ক আগারওয়ালাকে ফিরিয়ে জুটি ভাঙেন যুজবেদ্র চাহাল।

দুই নম্বরে ব্যাট করতে নেমে নিকোলাস পুরানও বড় স্কোর করতে পারেননি। ১৭ রানে ক্যাচ দিয়ে ফেরেন শিবাম ডুবের বলে। তবে লোকেশ রাহুল শুরু থেকেই পিটিয়েছেন বেঙ্গালুরুর বোলারদের। তুলে নেন অর্ধশতকও। শুরুর দিকে দল কিছুটা ব্যাকফুটে থাকলেও শেষ দিকে দ্রুত রান তুলেছেন রাহুল।

শুরু থেকে শেষ পর্যন্ত থেকে মাত্র ৬১ বলে তুলে নেন আসরের প্রথম শতক। তাতে ২০ ওভারে পাঞ্জাবের সংগ্রহ ৩ উইকেটে ২০৬ রান। রাহুল অপরাজিত থেকেছেন ১৩২ (৬৯) রান। ইনিংসে ছিল ৭টি ছয় ও ১৪ টি চার।

রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু: দেবদূত পাডিক্কল, অ্যারন ফিঞ্চ, বিরাট কোহলি (অধিনায়ক), এ বি ডি ভিলিয়ার্স, জশ ফিলিপ (উইকেট রক্ষক), শিবাম ডুব, ওয়াশিংটন সুন্দর, ডেল স্টেইন, উমেশ যাদব, নবদীপ সায়নী ও যুজবেন্দ্র চাহাল।

কিংস ইলেভেন পাঞ্জাব: লোকেশ রাহুল (অধিনায়ক ও উইকেট-রক্ষক), মায়াঙ্ক আগরওয়াল, করুণ নায়ার, নিকোলাস পুরাণ, গ্লেন ম্যাক্সওয়েল, সরফরাজ খান, জিমি নিশাম, এম আশ্বিন, রবি বিষ্ণোই, মোহাম্মদ শামি ও শেলডন কট্রেল।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ