অবশেষে রিয়াল ছাড়লেন গ্যারেথ বেল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০২০, ২০:৩৪

অবশেষে রিয়াল ছাড়লেন এক সময়কার সব চেয়ে দামী ফুটবলার গ্যারেথ বেল। এক বছরের লোনে পুরোনো ক্লাব টটেনহ্যামে ফিরেছেন ওয়েলস ফরওয়ার্ড। আবার টটেনহ্যাম থেকে রিয়ালে যেতে পারেন ডেলে আলি। এদিকে, বায়ার্নের সাথে ঐক্যমতে পৌছেছে লিভারপুল। ত্রিশ মিলিয়ন ইউরোতে অল রেড শিবিরে যোগ দিচ্ছেন থিয়াগো আলকানতারা।

ঘরের ছেলে ঘরে ফিরছে। হ্যা, তাই তো। দুই বছর সাউদাম্পটনে খেললেও টটেনহ্যামের জার্সি গায়েই বিশ্বসেরাদের কাতারে নাম লিখিয়েছিলেন গ্যারেথ বেল। ক্যারিয়ারে পরবর্তী ধাপে উঠতে স্পার্সের সাথে ছয় বছরের সম্পর্ক চুকিয়ে ২০১৩ তে ট্রান্সফারের বিশ্বরেকর্ড গড়ে পাড়ি জমিয়েছিলেন রিয়ালে। 

বয়স হয়েছে ৩১। জিদানের পরিকল্পনায় নাই। গেল বছর থেকে সময় কাটাচ্ছিলেন বেঞ্চেই। সাদা হাতি বনে অব রিয়াল তাই ছেড়ে দিচ্ছে বেলকে। লোনে পুরনো ক্লাবে টটেনহ্যামে আসছেন ওয়েলশ ফরওয়ার্ড। পুরো মৌসুমে বেতন পাবেন ১৪ মিলিয়ন ইউরো।

বাজারে গুজব ছিল ডেলে আলির সাথে অদল বদল হচ্ছে বেলের। তবে, সেটা হয় নি। স্পার্স ছাড়তে চায় না ইংলিশ মিডফিল্ডারকে। তবে, সামনে যখন রিয়ালে যাওয়ার অফার থাকে তখন যে কোন ফুটবলারের পক্ষেই সেটা নাকচ করা কঠিন। ভবিষ্যত অনিশ্চিত জেনেই ইউরোপা লিগ কোয়ালিফায়ার ম্যাচের স্কোয়াড থেকে বাদ দেয়া হয়েছে আলিকে। ওতেই রিয়াল যাওয়ার গুঞ্জনটা আরও ডালপালা মেলেছে।

দলবদলের বাজারে একেবারে নিশ্চুপ ছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন লিভারপুল। তবে, বাতাসে কান পাতলেই শোনা যাচ্ছিল থিয়াগো আলকানতারার নাম। বায়ার্নে চুক্তি আছে আর মোটে এক বছর। থিয়াগো দল ছাড়তে চাওয়ার পরই বাভারিয়ানরা জানিয়েছিলো ওর জন্য গুণতে হবে ত্রিশ মিলিয়ন ইউরো। দিতে রাজি ছিল ম্যানইউ, তবে থিয়াগোর পছন্দ অনুযায়ী ঐ দামেই ওকে লিভারপুলের কাছে বেচে দিয়েছে বায়ার্ন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ