আজকের শিরোনাম :

জুভেন্তাসের সবচেয়ে দামী খেলোয়াড়, তবুও দল ছাড়তে চলেছেন রোনালদো!

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ আগস্ট ২০২০, ১২:২০

জুভেন্তাস ছেড়ে পিএসজি–তে যেতে চলেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো!‌ জুভের পক্ষ থেকে চলতি বছরের ‘‌দামী খেলোয়াড়’ নির্বাচিত হওয়ার দিনই সামনে এল সিআর সেভেনের দলবদলের এই গুজব। জানা গিয়েছে, চ্যাম্পিয়ন্স লিগে পরপর দু’‌বছর দলের খারাপ পারফরম্যান্সই দল ছাড়ার কথা ভাবিয়ে তুলেছে রোনালদোকে। 

সূত্রের খবর, শীঘ্রই এই বিষয়ে রোনালদোর এজেন্ট জর্জ মেন্ডিস কথা বলবেন পিএসজি কর্মকর্তাদের সঙ্গে। 

সম্প্রতি টানা ন’‌বার সিরি এ জিতলেও ২০১৫ সালের পর প্রথমবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটেও উঠতে পারেনি ‘দ্য ওল্ড লেডি’। রোনালদোর জোড়া গোলে লিঁও–র বিরুদ্ধে ফিরতি ম্যাচ জিতলেও গোলপার্থক্যে ছিটকে গিয়েছেন রোনালদোরা। যদিও বয়স ৩৫ হলেও চলতি মরশুমে দুর্দান্ত ফর্মে ছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ৩৭টি গোল করে এক মরশুমে জুভেন্তাসের হয়ে সর্বোচ্চ গোল করার রেকর্ড গড়েছেন। ভেঙেছেন ফেলিস বোরেলের ৮০ বছরের পুরনো রেকর্ড। ১৯৩৩–৩৪ মরশুমে সিরি আ এবং মিত্রোপা কাপ মিলিয়ে জুভেন্তাসের হয়ে ৩৬টি গোল করেছিলেন তিনি। আর তাই হয়ত চলতি বছরে ক্লাবের সেরা খেলোয়াড় হওয়ার পালকও জুড়ল তাঁর মুকুটে।

কিন্তু চ্যাম্পিয়ন্স লিগ থেকে জুভেন্তাস ছিটকে যাওয়ায় স্বভাবতই অখুশি রোনালদো। কারণ তার চির–প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির বার্সেলোনা ইতিমধ্যে শেষ আটে পৌঁছে গিয়েছে। সেখানে তারা খেলবে বায়ার্ন মিউনিখের সঙ্গে। আর তাই হয়ত দল ছাড়ার ইঙ্গিত পর্তুগিজ সুপারস্টারের। জল্পনা আগামী কয়েকদিনের মধ্যেই পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দোর সঙ্গে আলোচনায় বসতে পারেন রোনালদোর এজেন্ট। সেখানেই ঠিক হয়ে যাতে পারে সিআর সেভেনের ভবিষ্যত!‌ তবে রোনালদোকে নিতে হলে পিএসজি হয়ত নেইমারকে ছেড়ে দিতে পারে। 

এদিকে, ইতিমধ্যেই কোচ বদলেছে জুভেন্তাস। সারি-র বদলে নিয়োগ করা হয়েছে আন্দ্রে পিরলোকে। সেখানে তারা নিজেদের সেরা খেলোয়াড়কে ছাড়বে কি না, সেই প্রশ্নও থাকছে।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ