কোয়ার্টার ফাইনালে বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ আগস্ট ২০২০, ০৮:১৩

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখ। শেষ ষোলর দ্বিতীয় লেগের ম্যাচে নাপোলিকে ৩-১ গোলে হারিয়েছে বার্সেলোনা। আর চেলসিকে ৪-১ গোলে বিদ্ধস্ত করেছে বায়ার্ন মিউনিখ।

প্রথম লেগে ১-১ গোলের ড্র নিয়ে দ্বিতীয় লেগে ক্যাম্প-নূতে বার্সেলোনার আতিথ্য নেয় নাপোলি। ম্যাচের ১০ মিনিটে কর্নার থেকে কাতালান ক্লাবটিকে এগিয়ে দেন ডিফেন্ডার ক্লেমন্ট লেংলে। ২৩ মিনিটে দুর্দান্ত ড্রিবলিংয়ে নাপোলি ডিফেন্ডারদের বোকা বানিয়ে বার্সার লিড দ্বিগুণ করেন লিওনেল মেসি। ৩০ মিনিটে বার্সা অধিনায়ক আবারো নাপোলির জালে বল জড়ালেও, হ্যান্ডবলে বাতিল হয় মেসির সেই গোল। ৪৫ মিনিটে পেনাল্টি থেকে বার্সার হয়ে তৃতীয় গোল করেন লুইস সুয়ারেজ। প্রথমার্ধের ইনজুরি সময়ে পেনাল্টি পায় নাপোলি। সুযোগ কাজে লাগিয়ে এক গোল শোধ দেন ইনসেনিয়া। দ্বিতীয়ার্ধে আর গোল না হওয়ায় ৩-১ স্কোর লাইনে শেষ হয় ম্যাচ।

প্রথম লেগে ৩-০ গোলের জয় থাকা দ্বিতীয় লেগে অনেকটা স্বস্তি নিয়ে ঘরের মাঠে চেলসিকে আতিথ্য দেয় বায়ার্ন মিউনিখ। ১০ মিনিটে নিজের আদায় করা পেনাল্টি থেকে বাভারিয়ানদের লিড এনে দেন লেভানডোস্কি। ২৪ মিনিটে ইভান রাকিটিচের গোলে দ্বিতীয় গোল পায় বায়ার্ন। ৪৪ মিনিটে টমি আব্রাহাম এক গোল শোধ দেন চেলসির হয়ে। তবে ৭৬ মিনিটে তলিসো আর ৮৪ মিনিটে লেভানডোস্কি নিজের দ্বিতীয় গোল করলে ৪-১ গোলের বড় জয়ে কোয়ার্টার ফাইনালে পৌছায় বায়ার্ন মিউনিখ।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ