করোনার ছোবলে ব্রায়ান লারা!

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ আগস্ট ২০২০, ০১:০২

দেশে দেশে মহামারি রূপে ছড়িয়ে ভয়াবহ তাণ্ডব চালাচ্ছে প্রাণঘাতী করোনা ভাইরাস। নিত্যদিন বিশ্বব্যাপী হু হু করে বাড়ছে এই মরণব্যাধির সংক্রমণ। এমন একটা সময়ে ব্রায়ান লারার ‘করোনা পজিটিভ’ হওয়ার খবর শুনে উৎকণ্ঠিত হয়ে পড়েছেন ভক্ত-সমর্থকরা।

ওয়েস্ট ইন্ডিজের এই কিংবদন্তি ব্যাটসম্যান, ইতিহাসের সেরাদের অন্যতম সেরা। লারার ভক্ত তো ছড়িয়ে আছে সারা বিশ্বেই। সামাজিক যোগাযোগমাধ্যমে এমন দুঃসংবাদ শুনে তাই দুশ্চিন্তা হওয়ারই কথা সবার।

তবে লারা নিজেই এই সংবাদকে ‘গুজব’ বলে উড়িয়ে দিয়েছেন। এমন একটা জটিল ও ভয়াবহ মহামারি নিয়ে এভাবে ভুল তথ্য ছড়ানো মানুষদের ওপর খেপেছেনও ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের বরপুত্র।

সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে লারা এক পোস্টে লিখেছেন, ‘কেমন আছেন সবাই, আমি করোনা পজিটিভ- এমন যেসব গুজব ছড়িয়েছে, সেগুলো চোখে পড়েছে আমারও। ফলে বিষয়টি পরিষ্কার করা প্রয়োজন বলে মনে করছি। শুধু এই তথ্যটা ভুলই নয়, এটা করোনা ভাইরাসে জর্জরিত আমাদের সমাজের জন্য ক্ষতিকরও।’

ক্যারিবীয় সাবেক অধিনায়ক আরও যোগ করেন, ‘এতে হয়তো আমার ব্যক্তিগতভাবে ক্ষতি হয়নি। কিন্তু উদ্বেগের বিষয় হলো, এমন ভুল তথ্য ছড়িয়ে দেওয়া দায়িত্বজ্ঞানহীনতা এবং এতে এমন অনেক মানুষ অকারণে দুশ্চিন্তায় পড়েছেন যারা হয়তো আমারও পরিচিত। করোনার মতো একটা বিষয়কে নিয়ে নেতিবাচক খবর তৈরি করে সাড়া ফেলে দেওয়ার কিছু নেই। আমি আশা করি এবং সবার জন্য প্রার্থনা, যেন আমরা নিরাপদে থাকতে পারি। কারণ এই ভাইরাস থেকে আমাদের শিগগিরই নিস্তার মিলছে না।’

এর আগে গত ২৪ ঘণ্টায় অনেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে লারার করোনা পজিটিভ হওয়ার খবর শেয়ার করেছেন। এরই জবাবে কিংবদন্তি এই ব্যাটসম্যান পরিষ্কার করলেন, তিনি করোনা পরীক্ষা করিয়েছেন এবং সেখানে নেগেটিভ এসেছে।

৫১ বছর বয়সী লারা ২০০৭ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যান। ক্যারিয়ারে ২২ হাজারের ওপর রান এবং ৫৩টি সেঞ্চুরির মালিক সাবেক বাঁহাতি এই ব্যাটসম্যান। তার একটি রেকর্ড এখনও ক্রিকেট ইতিহাসের সেরা হিসেবে জায়গা নিয়ে আছে, টেস্টে অপরাজিত ৪০০ রানের ইনিংস।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ