জাতীয় দলের ক্যাম্প শুরু ৭ই আগস্ট

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ আগস্ট ২০২০, ১৬:১৮

করোনার কারণে প্রায় চার মাস পর একসাথে মাঠে ফিরছে জতীয় ফুটবলাররা। ২ মাস বাদেই বিশ্বকাপ বাছাই ম্যাচ। ৭ই আগস্ট থেকে প্রাথমিক দলের ক্যাম্প শুরু।

ফুটবলারদের মূল চ্যালেঞ্জ এখন যত দ্রুত সম্ভব নিজেদের ভেতর বোঝাপড়াটা বাড়িয়ে নেয়া। ঘোষণা হয়েছে জাতীয় দলের ফুটবল দলের প্রাথমিক দল। আগস্টের প্রথম সপ্তাহে শুরু হবে ক্যাম্প। সামনে বিশ্বকাপ বাছাইয়ের চারটা ম্যাচ। ঈদের ছুটিতে ফুটবলাররা। ফিরলেই নেমে পড়তে হবে মাঠে। 

অক্টোবরের ৮ তারিখ বিশ্বকাপ বাছাইয়ে ফিরতে লেগের প্রথম ম্যাচ। করোনায় লিগ ছিল বন্ধ, ফুটবররা ছিলেন ঘরবন্দী। জেমির হোম টিমস মেনে কাজ করছেন ফিটনেস নিয়ে, তবে মাঠে ফেরার পরই বোঝা যাবে কার কি হাল।

ডিফেন্ডার তপু বর্মণ বলেন, ‘দলগত ভাবে ট্রেনিং করতে পারিনি ক্যাম্প গিয়ে। যদি ফিটনেস, টিমওয়ার্ক ভালো থাকে তাহলে আমাদের সমস্যায় পড়তে হবেনা। যদি প্লেয়ারদের মধ্যে আগের মতো বোঝাপড়াটা ঠিক থাকে তবেই প্রত্যেকের কাছ থেকে সর্বোচ্চটা আদায় করা সম্ভব।’

তপু বর্মণ আরো বলেন, ‘অবশ্যই আমরা ভারতের মাটিতে গিয়ে ভালো খেলেছি। তাদের মাটিতে খেলে আমরা ড্র করছি প্রায় ওদের জেতা ম্যাচ। আমরা আশাবাদী হোমম্যাচে ভারত অবশ্যই আসবে খেলতে। ভারত ও রকম কোন ডিফেন্স না। আমার মনেহয় ফিপটি-ফিপটি ম্যাচ হবে।’ 

লম্বা সময় মাঠের ফুটবল থেকে বাইরে প্লেয়াররা। আত্মবিশ্বাস থাকলেও ফেরার পর কিছুটা সমস্যা হবে এটাই স্বাভাবিক। তার পরও ফেরার পর কত দ্রুত মানিয়ে নিতে পারেন তারা সেটাই দেখার। 

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ