আজকের শিরোনাম :

মাদ্রিদে ফিরছেন ক্যাসিয়াস

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ জুলাই ২০২০, ০৯:০৮

রিয়াল মাদ্রিদে ফিরে আসছেন ইকার ক্যাসিয়াস। পাঁচ বছর আগে সাধের এই ক্লাবের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে পোর্তোতে পাড়ি জমিয়েছিলেন তিনি। সেই সম্পর্ক আবারও জোড়া লাগছে, তবে এবার আর খেলোয়াড় হিসেবে নয়।

হঠাৎ হার্ট অ্যাটাকের পর ২০১৯ সালের মে মাসেই ফুটবলকে বিদায় জানিয়েছেন ইকার ক্যাসিয়াস। রিয়ালে তাই তাকে দেখা যাবে নতুন ভূমিকায়। ক্লাব প্রেসিডেন্ট ফ্লোরিন্তিনো পেরেজের পরামর্শদাতা হিসেবে কাজ করবেন এই স্প্যানিশ কিংবদন্তি। কোচ হওয়ার আগে জিদান এই দায়িত্বে ছিলেন।

বর্তমানে পোর্তোতে ক্লাব ও কোচের সমন্বয়ক হিসেবে কাজ করছেন ক্যাসিয়াস। সেখানে তিনি বেশ সুখেই আছেন। ক্লাবের হয়ে তিনটি ট্রফি জিতেছেন। ১ আগস্ট বেনফিকার বিপক্ষে তাকা দে পর্তুগালের ফাইনালের পর আনুষ্ঠানিকভাবে বিদায় বলবেন এই ক্লাবকে। কারণ তার মনটা পড়ে রয়েছে রিয়ালেই।

পাঁচ বছর আগে রিয়াল থেকে ক্যাসিয়াসের বিদায়টা যদিও সুখকর ছিল না। কিন্তু নতুন অধ্যায়ে দুই পক্ষই নতুন করে শুরু করতে চায়। রিয়াল মাদ্রিদের প্রেসিডেন্ট ভালো করেই জানেন, ইকার তার ক্লাবের কত বড় সম্পদ। রিয়ালের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ম্যাচ খেলা ক্যাসিয়াসকে টিম ম্যানেজম্যান্টের অংশ বানানোর সুযোগটা তাই তিনি হাতছাড়া করেননি।

রিয়াল মাদ্রিদে ১৯৯৯ থেকে ২০১৫ মৌসুম পর্যন্ত খেলেছেন ক্যাসিয়াস। এই সময়ে দলের হয়ে পাঁচটি লা লিগা, তিনটি চ্যাম্পিয়নস লিগ, চারটি সুপার কোপা ও দুটি কোপা দেল রে জিতেছেন কিংবদন্তি এই গোলরক্ষক।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ