আজকের শিরোনাম :

আমিরশাহিতে বসবে আইপিএলের আসর, শর্তসাপেক্ষে সিদ্ধান্ত বিসিসিআই-এর

  হিন্দুস্তান টাইমস

১৮ জুলাই ২০২০, ১০:৫০ | অনলাইন সংস্করণ

ভারতে করোনা পরিস্থিতির অভাবনীয় উন্নতি না হলে আরও একবার দেশের বাইরে অনুষ্ঠিত হবে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ। সেক্ষেত্রে আইপিএল আয়োজনের জন্য বিসিসিআই চিহ্নিত করল সংযুক্ত আরব আমিরশাহিকে।

শুক্রবারের অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে শর্তসাপেক্ষে আমিরশাহিতে আইপিএল আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়। টুর্নামেন্টের জন্য দিনক্ষণ নির্ধারণ করা হয়েছে অক্টোবর-নভেম্বরে। অর্থাৎ, টি-২০ বিশ্বকাপের উইন্ডোয় অনুষ্ঠিত হবে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ। শর্ত অবশ্য একটা নয়, একাধিক।

প্রথম শর্ত:- বিসিসিআই ধরে নিচ্ছে টি-২০ বিশ্বকাপ বাতিল হতে চলেছে। সেক্ষেত্রে আইপিএল আয়োজনের প্রথম শর্তই হল, আইসিসির তরফে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া টি-২০ বিশ্বকাপ স্থগিত ঘোষণা।

দ্বিতীয় শর্ত:- দেশের মাটিতে হোক, অথবা বিদেশে, আইপিএল আয়োজনের জন্য সরকারি অনুমতি পাওয়া বাধ্যতামূলক। আইসিসি টি-২০ বিশ্বকাপ স্থগিতের কথা জানালে সরকারি অনুমতির জন্য আবেদন করবে বিসিসিআই। জানতে চাওয়া হবে, ঘরের মাঠে আইপিএল আয়োজন করা সম্ভব কিনা। খতিয়ে দেখা হবে ভারতেই টুর্নামেন্ট আয়োজনের সম্ভাবনা। যদি করোনা পরিস্থিতি অনুকূল না হয়, তবে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ আমিরশাহিতে সরিয়ে নিয়ে যাওয়া হবে।

সুতরাং, বিসিসিআই প্রাথমিক সিদ্ধান্ত নিয়ে রাখল যে, বিদেশের মাটিতে সরিয়ে নিয়ে যেতে হলে আইপিএল আয়োজিত হবে সংযুক্ত আরব আমিরশাহিতে। তবে পরিস্থিতি নাকটীয়ভাবে মোড় নিলে শেষমেশ ভারতেও বসতে পারে টুর্নামেন্টের আসর। সেই সম্ভাবনা নিতান্তই ক্ষীণ।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ