আজকের শিরোনাম :

‘মাছির মতো তাড়িয়ে দেওয়া হয়েছে অজিঙ্কা রাহানেকে’

  জি নিউজ

১২ জুলাই ২০২০, ১১:৪৯ | অনলাইন সংস্করণ

২০১৮ সালের ফেব্রুয়ারির পর ওয়ানডে ক্রিকেটে ভারতীয় দলের জার্সি গায়ে আর তাকে দেখা যায়নি। দেশের জার্সিতে ওয়ানডে ক্রিকেটে ২৫ ম্যাচে ৮৪৩ রান করেছেন তিনি। গড় ৩৬.৬৫। আহামরি কিছু নয় বলতেই পারেন। তবে তার স্ট্রাইক রেট ৯৪-এর কাছাকাছি। সব থেকে বড় কথা, ভারতীয় দলের ব্যাটিং অর্ডারে চার নম্বর পজিশন-এ তিনি নির্ভরযোগ্য হয়ে উঠছিলেন। তবে তাঁকে ওই পজিশন-এ মানিয়ে নেওয়ার সুযোগ দেওয়া হয়নি। তার আগে কোনও কারণ ছাড়াই টিম ইন্ডিয়া-র ওয়ানডে দল থেকে ছেঁটে ফেলা হয়েছিল অজিঙ্ক রাহানেকে। 

ওয়ানডে ক্রিকেটে ভারতীয় দলের চার নম্বর পজিশনে এখন ভাল খেলছেন শ্রেয়স আইয়ার ও কেএল রাহুল। কিন্তু ওই পজিশন থেকে রাহানেকে বাদ দেওয়া নিয়ে প্রশ্ন তুলেছন আকাশ চোপড়া। ভারতীয় দলের প্রাক্তন ওপেনার আকাশ চোপড়া এই নিয়ে ইউ টিউব চ্যানেলে কথা বলেছেন। তিনি মনে করেন ভাল খেলা সত্ত্বেও রাহানেকে অকারণে ছেঁটে ফেলা হয়েছে। আকাশ চোপড়া বলেছেন, "চার নম্বরে নেমে ওর রেকর্ড ভাল। ধারাবাহিক রান করছিল। স্ট্রাইক রেট ছিল ৯৪-এর আশেপাশে। তার পরও ওকে বাদ দেওয়া হল। ঠিক যেমনভাবে দুধে পড়ে থাকা মাছি তাড়ানো হয়। আমার মতে ওর প্রতি সুবিচার করা হয়নি।"

আকাশ চোপড়া আরও বলেন, "ভারতীয় টিম ম্যানেজমেন্ট যদি ইংল্যান্ডের মতো প্রতি ম্যাচে অন্তত ৩৫০ রানের ইনিংস গড়ার কথা ভাবত তা হলে আলাদা ব্যাপার ছিল। কিন্তু ভারতীয় দল এখনও ইনিংস গড়ে খেলার কথা ভাবে। আর এই স্ট্র্যাটেজিতে খেললে চার নম্বরে রাহানেকে না খেলানোর কোনও কারণ নেই। সব থেকে বড় কথা, যে সময় ও ভাল খেলছিল তখনই ওকে অকারণে বাদ দেওয়া হয়েছিল।" 

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ