সিমন্সকে বরখাস্তের কারণ দেখছে না উইন্ডিজ ক্রিকেট

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ জুলাই ২০২০, ২১:৫২

আর মাত্র ৬দিন বাকি। এরপর মাঠে গড়াবে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্ট। এই সিরিজকে ঘিরে রাখা হয়েছে নিশ্চিদ্র নিরাপত্তা। সন্ত্রাসী ভয় নয়, করোনাভাইরাসের থেকে বাঁচতেই এমন নিরাপত্তা।

তবে ক্যারিবীয়ানদের হেড কোচ ফিল সিমন্স হোটেল ছেড়ে গত শুক্রবার তার শশুরের শেষকৃত্যে যোগ দিয়েছিলেন। সিমন্সের এমন কাজের পর শুরু হয়েছে বিতর্ক।

‘এই শেষকৃত্যে আমার অংশ নেয়াটা তার পরিবারের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ ছিল। এর জন্য দলের কোনো সমস্যা হবে বলে মনে হয় না। আমি সুস্থ আছি, দ্রুতই যোগ দিব দলে। –ফিল সিমন্স

ইতোমধ্যে এক ই-মেইলের মাধ্যমে উইন্ডিজ ক্রিকেট বোর্ডের কাছে সিমন্সকে বরখাস্তের দাবি জানিয়েছেন বার্বাডোজ ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রধান কনডে রিলে। কারণ হিসেবে রিলে উল্লেখ করেছেন, ক্রিকেটারদের পরিবার এবং বোর্ড সদস্যদের উদ্বেগের কথা।

যদিও শেষ পর্যন্ত বার্বাডোজ ক্রিকেট এসোসিয়েশনের দাবি টিকছে না উইন্ডিজ ক্রিকেট বোর্ডের কাছে। এনিয়ে সিমন্স জানিয়েছেন, ভেঙে বোর্ডের অনুমতি নিয়েই যোগ দিয়েছিলেন শেষকৃত্যে।

এনিয়ে বুধবার ক্রিকেট উইন্ডিজের সভাপতি রিকি স্কেরিট বলেন, আমি বলতে চাই সিমন্সের পেছনে ক্রিকেট উইন্ডিজ পুরোপুরিভাবেই আছে। তিনি (কনডে রিলে) কী বললেন সেটা আপাতত কোনো ব্যপার না আমাদের কাছে।

শেষকৃত্য অনুষ্ঠানে অংশ নেয়ার পর থেকে সিমন্স কোয়ারেন্টিনে আছেন। এরিমধ্যে তিনি করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়েছেন। যদি ফলাফল নেগেটিভ আসে তাহলে বৃহস্পতিবারেই যোগ দিবেন দলের সঙ্গে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ