শশাঙ্ক মনোহর ভারতীয় ক্রিকেটের অনেক ক্ষতি করেছে: এন শ্রীনিবাসন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ জুলাই ২০২০, ১৭:১৮

শশাঙ্ক মনোহরকে আক্রমণ করে টাইমস অব ইন্ডিয়াকে সাবেক চেয়ারম্যান এন শ্রীনিবাসন বলেছেন, বিসিসিআইয়ে নতৃন নেতৃত্ব (সৌরভ গাঙ্গুলির নেতৃত্বে বর্তমান বোর্ড) আসার পরই শশাঙ্ক বুঝে গেছে, সে আর ভারতের প্রতিনিধিত্ব করার সুযোগ পাবে না। আর এই সুযোগই সে কাজে লাগিয়েছে। সে জানত যে তার দায়িত্ব চালিয়ে যাওয়ার উপায় নেই, এজন্যই পদত্যাগ করেছে শশাঙ্ক মনোহর  সে আসলে পালিয়ে যাচ্ছে; কারণ সে জানে, ভারতীয় বোর্ডের এখনকার নেতৃত্বের কাছ থেকে কোনো সম্মান সে পাবে না।

শশাঙ্ক মনোহর আইসিসির দায়িত্বে বসে ভারতের ব্যাপক ক্ষতি করেছে দাবি করে এন শ্রীনিবাসন আরও যোগ করেন, আর্থিকভাবে ভারতীয় ক্রিকেটের বিশাল ক্ষতি করেছে সে। আইসিসিতে ভারতের যে সুযোগ ছিল, সেদিক দিয়েও বড় ক্ষতি করেছে সে। মনোহর চূড়ান্ত ভারত বিরোধী এবং বিশ্ব ক্রিকেটে ভারতের গুরুত্ব কমিয়ে দিয়েছে। আমি ব্যক্তিগতভাবে মনে করি, সে ভারতীয় ক্রিকেটের এতটাই ক্ষতি করেছে যে তাঁর বিদায়ে ভারতের ক্রিকেট সংশ্লিষ্ট প্রতিটি ব্যক্তি দারুণ খুশি হবে।

সদ্য সাবেক শশাঙ্ক মনোহরকে আক্রমণ করে আইপিএলে চেন্নাই ফ্র্যাঞ্চাইজির মালিক শ্রীনি আরও যোগ করেন, শশাঙ্ক মনোহরের বিদায় ভারতীয় ক্রিকেটের জন্য স্বস্তির। শশাঙ্ক মনোহর কখনোই লড়াইয়ে টিকে থাকার লোক নয়। ২০১৫ সালে সে ভারতীয় বোর্ড ছেড়েছে চরম দুর্যোগের সময়। এখন মহামারির মধ্যে আইসিসি ছেড়ে পালাচ্ছে। ব্যক্তিগতভাবে আমি খুশি যে এমন লোক আর আইসিসিতে নেই।

উল্লেখ্য, গতকাল এক বিবৃতিতে আইসিসি শশাঙ্ক মনোহরের পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেন। তার পরিবর্তে অন্তর্র্বতীকালীন চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন ডেপুটি চেয়ারম্যান ইমরান খাজা। পরে নির্বাচনের মাধ্যমে ঠিক করা হবে নতুন চেয়ারম্যান। আর সপ্তাহখানেকের মধ্যে সে প্রক্রিয়াও শুরু করার কথা রয়েছে আইসিসি'র।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ