ইংল্যান্ডে পৌঁছেছে পাকিস্তান ক্রিকেট দল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ জুন ২০২০, ০১:১২

সম্প্রতি ১০ জন খেলোয়াড়ের করোনা পজিটিভ আসার পরই পুরো চিত্রটা পাল্টে যায় পাকিস্তান ক্রিকেট দলের। ইংল্যান্ড সফরে যেতে পারবে কি না তা নিয়েই সংশয় দেখা দিয়েছিল। তবে, শেষ পর্যন্ত করোনা পজিটিভ রিপোর্ট যারা এসেছিল, সেই ১০ ক্রিকেটার ও একজন সাপোর্ট স্টাফকে ছাড়াই রবিবার (২৮ জুন) ইংল্যান্ডের উদ্দেশ্যে বিমানে ওঠে বাকি ৩১ সদস্যের পাকিস্তান দল।

৩১ সদস্যের মধ্যে ২০ জন ক্রিকেটার। বাকি ১১ জন কোচ-কর্মকর্তা। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) একটি বিশেষ ভাড়া করা বিমানে করে রবিবার লাহোর থেকে ওরস্টারশায়ারের উদ্দেশ্যে রওয়ানা দেয় আজহার আলি-মিসবাহ-উল হকরা।

যে ১০ ক্রিকেটারের করোনা পজিটিভ এসেছিল, শুক্রবার (২৬ জুন) তাদের দ্বিতীয়বার টেস্ট করা হলে ৬ জনের নেগেটিভ রিপোর্ট আসে। তবে, আরও একবার টেস্ট করে নেগেটিভ না আসা পর্যন্ত তাদের ইংল্যান্ড সফরে যেতে দেওয়া হচ্ছে না।

বিমান থেকে নেমে আসার সময় দেখা গেলো পাকিস্তানি ক্রিকেটার এবং কর্মকর্তাদের সবাই মাস্ক পরে বের হচ্ছেন। একই সঙ্গে একজন আরেকজনের সঙ্গে দুরত্ব বজায় রেখে চলছেন।

এরপর ইংল্যান্ডে ১৪ দিনের কোয়ারেন্টিন পালন করবেন পাকিস্তানি ক্রিকেটাররা। তবে তার আগে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) সেখানে যাওয়া পাকিস্তানি ক্রিকেট দলের সদস্য সবার করোনা টেস্ট করবে। ১৪ দিনের কোয়ারেন্টিন শেষে ক্রিকেটারদের আরও একবার টেস্ট করা হবে। এরপরই মিলবে তাদের অনুশীলন করার অনুমতি।

১৩ জুলাই পাকিস্তানি ক্রিকেটাররা ডার্বিশায়ারে চলে যাবে। সেখানে তিন ম্যাচের টেস্ট এবং তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য তিন সপ্তাহের প্রস্তুতি নেবে পাকিস্তান দল।

ইংল্যান্ড সফরের জন্য যে ২৯ সদস্যের স্কোয়াড ঘোষণা করা হয়েছিল, তাদের মধ্যে ১০জন রয়ে গেছেন পাকিস্তানে। শোয়েব মালিক ছুটিতে। বাকি ১৮ জনের সঙ্গে স্ট্যান্ডবাই থেকে যোগ করা হয়েছে পেস বোলার মুসা খান এবং উইকেটরক্ষক ব্যাটসম্যান রোহাইল নাজিরকে।

মূল দলের ১৮ ক্রিকেটার হলেন : আজহার আলি (অধিনায়ক), বাবর আজম (সহ-অধিনায়ক), আবিদ আলি, আসাদ শফিক, ফাহিম আশরাফ, ফওয়াদ আলম, ইফতিখার আহমাদ, ইমাদ ওয়াসিম, ইমাম-উল হক, খুশদিল শাহ, মোহাম্মদ আব্বাস, নাসিম শাহ, সরফরাজ আহমেদ, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, সোহেল খান, উসমান সিনওয়ারি এবং ইয়াসির শাহ। জাফর গওহর ইংল্যান্ড থেকে দলের সঙ্গে পরে যোগ দেবেন।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ