আজ আলাদা ম্যাচে মাঠে নামবে মিউনিখ-ডর্টমুন্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ জুন ২০২০, ১৭:৪৬

শনিবার আলাদা ম্যাচে মাঠে নামবে দুই জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখ ও বরুশিয়া ডর্টমুন্ড। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭ টায় বেয়ার লেভারকুসেনের মুখোমুখি হবে বায়ার্ন। আরেক ম্যাচে হার্থা বার্লিনের বিপক্ষে মাঠে নামবে বরুশিয়া ডর্টমুন্ড। দু'দলের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ১০টায়।

করোনার কারণে দীর্ঘদিন লকডাউন থেকে ফেরার পর একের পর এক জয় তুলে নিচ্ছে বায়ার্ন মিউনিখ। প্রথমে ইউনিয়ন বার্লিন, পরে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট। এরপর ডর্টমুন্ডের বিপক্ষে ১-০ গোলের জয়। এরপর ফরচুনাকে ৫-০ গোলে উড়িয়ে শীর্ষস্থান আরো মজবুত করে বাভারিয়ানরা। এবার শিরোপার পথে আরো এগিয়ে যেতে বেয়ার লেভারকুসেনের মুখোমুখি হবে বায়ার্ন।

খেলা হবে লেভারকুসেনের মাঠে। যে মাঠে বায়ার্নের বিপক্ষে আগের ৬ দেখায় ২টিতে জয় আছে স্বাগতিকদের। অন্যদিকে, ফর্মে থাকা বায়ার্নের পরিসংখ্যানও ভালো। ফিট হয়ে দলে ফিরেছেন থিয়াগো। গোরেৎজকার স্থলাভিষিক্ত হতে পারেন তিনি। তবে এখনও সাইডলাইনে থাকতে হচ্ছে বার্সেলোনা থেকে ধারে আসা ব্রাজিলিয়ান ফুটবলার কৌতিনিওকে। এদিকে একাদশে ফেরার সম্ভাবনা রয়েছে বোয়েটাংয়ের। সেই সাথে অ্যাটাকিংয়ে ন্যাব্রি, মুলার, কোম্যান, লেওয়ানদোস্কিরা থাকায় জয়ের পাল্লাটা বেশ ভারী বাভারিয়ানদের দিকে। তাই এ যাত্রায়ও তিন পয়েন্ট বায়ার্নের ঝুলিতে যাচ্ছে মোটামুটি নিশ্চিত।

আরেক ম্যাচে, ঘরের মাঠ সিগনাল ইডুনা পার্কে হার্থা বার্লিনের মুখোমুখি হবে বরুশিয়া ডর্টমুন্ড। গেলো ম্যাচগুলোতে বেশ ভালো পারফরম্যান্স দেখিয়েছে ডাই বরুশেনরা। শুধু বায়ার্নের কাছে ধরাশায়ী হয়েছে তারা। টেবিলে বায়ার্নের চেয়ে ৭ পয়েন্ট কম নিয়ে ২ নম্বরে আছে ডর্টমুন্ড। তাই ব্যবধান কমাতে চাইবে এ ম্যাচও নিজেদের করে নিতে।

ইনজুরির কারণে এ ম্যাচে দেখা যাবে না হ্যাল্যান্ডকে। এছাড়া ইনজুরি আছে দাউদ, রিউস, শুলজদের। আর দলের অন্যতম গুরুত্বপূর্ণ ফুটবলার হামেলসের আছে নিষেধাজ্ঞা। তাই হ্যাজার্ড, সানচো, হাকিমি ও গুয়েরেইরোদের নিয়ে পরিকল্পনা সাজাচ্ছেন কোচ। 

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ