আজকের শিরোনাম :

‘মানুষ তুই মানহুষ হবি কবে’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ জুন ২০২০, ১৮:২৭

ভারতের কেরলের একটি গ্রামে অন্তঃসত্ত্বা হাতিকে নৃশংসভাবে হত্যা করেছে স্থানীয়রা। এরপর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয়েছে সমালোচনা। নিরপরাধ হাতিকে এভাবে হত্যা করায় বিচার দাবি করেছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার রুবেল হোসেন।

 ফেসবুকে মৃত হাতিটির কয়েকটি ছবি পোস্ট করেছেন এই পেস তারকা। 
রুবেলের ফেসবুক স্ট্যাটাসটি তুলে ধরা হলো
বেশি কিছু লেখার ক্ষমতা নেই.... কীই বা বলবো!!!
১৫ বছরের অন্তঃসত্ত্বা হাতি টিকে কেরলের মানুষেরা যেভাবে হত্যা করেছে, তাতে বলা কি কিছু সাজে??? আনারসের মধ্যে বাজি পটকা ভরে নৃশংস হত্যা!! আর অবলা হাতিটি নিজের বাচ্চাকে বাঁচাতে পুকুরে গেল, যাতে পেটের বাচ্চাটার ক্ষতি না হয়... যতই হোক, মা তো.... কিন্তু শেষ রক্ষা হয়নি
কেরলের মানুষেরা কতটা শিক্ষিত-অশিক্ষিত সে প্রশ্ন থাক!! প্রশ্ন টা উঠুক মানুষের মনুষ্যত্ব নিয়ে, করোনার ভ্যাকসিন হয়তো তৈরি হবে কোনোদিন, জীবন যুদ্ধে মানুষ আরও একধাপ এগিয়ে যাবে আবার, কিন্তু মানবিকতার দিক থেকে আমরা একদম তলানিতে পৌঁছে যাবো না তো? 
এই ধরনের নিকৃষ্টতম বীভৎসতা কেবলমাত্র মানুষের পক্ষেই দেখানো সম্ভব। এইসব ইতরদের শাস্তির আওতায় আনুন না হলে জনগণের সামনে ছেড়ে দেন। তারপর..............। 
এরপরেও মানুষ পৃথিবীর শ্রেষ্ঠ জীব বলে দাবি করে? আমরা এই পৃথিবী ডিজার্ভ করিনা। যে অন্যায়, যে অবিচার ক্রমশ মানুষ করে যাচ্ছে তার শাস্তি অবশ্যই পাবে। প্রকৃতি কারো ঋণ রাখে না। সৃষ্টিকর্তা সব সুদে আসলে ফিরত দিয়ে দেয় । আজ যে পৃথিবীর এই অবস্থা সেটার জন্যও মানুষই দায়ী। মানুষের বিনাশ অনিবার্য।
মানুষ তুই মানহুষ হবি কবে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ