বার্সেলোনাতেই থাকছেন মেসি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ জুন ২০২০, ১৯:৩৭

বার্সেলোনার সঙ্গে ২০১৭ সালের লিওনেল মেসির সবশেষ চুক্তির অদ্ভুত এক শর্ত ছিল মৌসুম শেষে ইচ্ছা করলে ক্লাব ছাড়তে পারবেন তিনি। সে ক্ষেত্রে জুন মাসের আগে তা ক্লাব কর্তৃপক্ষকে জানাতে হবে। বেঁধে দেওয়া দিন-তারিখ অনুযায়ী তেমন কিছু করেননি তারকা এই ফুটবলার।

যার অর্থ এবারের দল-বদলে বার্সেলোনা ছাড়ছেন না মেসি। ছয়বারের বর্ষসেরা ফুটবলার ক্যাম্প ন্যুতে অন্তত আরও ১২ মাস থাকছেন বলে একাধিক সূত্রের বরাত দিয়ে জানিয়েছে ইএসপিএন।

মেসি বার্সেলোনা ছাড়বেন কি-না এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার দিন ছিল ৩০ মে। কেননা করোনাভাইরাস সংকট না থাকলে সূচি অনুযায়ী এদিনই ইস্তাম্বুলে চ্যাম্পিয়নস লিগ ফাইনাল দিয়ে মৌসুম শেষ হওয়ার কথা ছিল।

মেসি বার্সেলোনা ছাড়ছে কি-না এ ব্যাপারে মেসির পক্ষের সঙ্গেও যোগাযোগ করে ইএসপিএন। তাদের জবাব- “চুক্তির ব্যাপারে আমরা কথা বলব না।”

মেসির চুক্তির বিস্তারিত নিয়ে গত সেপ্টেম্বরে সংবাদ প্রকাশ করে স্প্যানিশ সংবাদমাধ্যম ‘এল পাইস’। তখন তার সতীর্থ জেরার্দ পিকে বলেছিলেন, “বার্সেলোনাকে সবকিছু দেওয়ার পর মেসি ভবিষ্যতে যা করতে চায় তাই বাছাই করে নেওয়ার অধিকার প্রাপ্ত হবে।”

এরপর থেকে ম্যানচেস্টার সিটিসহ অনেক ক্লাবই ৩২ বছর বয়সী মেসির ওপর নজর রাখতে শুরু করে। যদিও বার্সেলোনা থেকে বারবারই বলা হয়, ক্লাবের রেকর্ড গোলদাতা এই খেলোয়াড় ক্যাম্প ন্যুতেই থাকবে।

এর মধ্যে বার্সেলোনার সঙ্গে বিরোধ বেড়েছে মেসির। চলতি মাসের শুরুর দিকে ইনস্টাগ্রামে বাগ বিতণ্ডায় জড়ান ক্লাবের ক্রীড়া বিষয়ক পরিচালক এরিক আবিদালের সঙ্গে। তা ছাড়া করোনাভাইরাসের সংকটের কারণে খেলোয়াড়দের ৭০ শতাংশ বেতন কম দেওয়ার সিদ্ধান্তেও নাকি তার সায় ছিল না।

এসব সত্ত্বেও মেসি বারবারই বলে এসেছেন, ক্যারিয়ারটা ‘নিজের ঘর’ বার্সেলোনাতেই শেষ করতে চান তিনি। সুযোগ পেলে শৈশবের ক্লাব আর্জেন্টিনার রোসারিওর নিউওয়েলস ওল্ড বয়েসে ফিরে ইচ্ছার কথা বলেছেন বেশ কয়েকবার।

ফেব্রুয়ারিতে এক সাক্ষাৎকারে মেসি বলেছিলেন, “আমি বার্সেলোনাকে ভালোবাসি। তবে আমি রোসারিওকেও মিস করি। এটা (বার্সেলোনা) আমার বাড়ির মতো। আমি আর্জেন্টিনার চেয়ে বেশি সময় ধরে এখানে।”

সেই টিনএজ বয়সে বার্সেলোনায় মেসির আগমন। এরপর ২০০৫ সালে শীর্ষ দলের হয়ে মাঠে নামা। আর পেছনে তাকাতে হয়নি তাকে। দীর্ঘ ক্যারিয়ারে কাতালান ক্লাবটির সঙ্গে আটবার করেছেন নতুন চুক্তি। সবশেষ চুক্তি অনুযায়ী তার রিলিজ ক্লজ করা হয়েছে ৭০ কোটি ইউরো।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ