আজকের শিরোনাম :

বাংলাদেশকে কোহলির ঈদের শুভেচ্ছা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ মে ২০২০, ১৭:২২

প্রাণভরে সবাই উপভোগ করলেন তামিম ইকবাল ও বিরাট কোহলির আড্ডা। ফিটনেস আর খাদ্যাভ্যাস ধারাবাহিক সাফল্যের মূল চাবিকাঠি। তামিম ইকবালের সঙ্গে ফেসবুকে আলাপচারিতায় এমনটাই জানিয়েছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।

বিধ্বংসী ব্যাটিংয়ের মতো চমক দিয়ে বিরাট জানিয়েছেন, এখন পর্যন্ত তার আন্তর্জাতিক লম্বা ক্যারিয়ারে আত্মবিশ্বাস ছেদ পড়েনি। করোনায় তামিমের ব্যতিক্রমী আয়োজনের প্রশংসা করেন। দেশের সবাইকে আগাম ঈদেও শুভেচ্ছাও জানিয়েছেন বিরাট কোহলি।

ঘড়ির কাঁটায় কখন বাজবে রাত সাড়ে দশটা। দেশের ক্রিকেট পিয়াসিরা এক রকম চাতক পাখির মতোই প্রতীক্ষায় চেয়েছিলেন। কারণ আগে থেকেই সবারই জানা তামিম ইকবালের লাইভে আসবেন বিশ্বসেরা ব্যাটসম্যান বিরাট কোহলি। দেশ সেরা ব্যাটসম্যান তামিম ইকবালের দেয়া নির্ধারিত সময়ে অনলাইনে হাজির হলেন দ্য রান মেশিন। স্বাভাবিক ভাবেই তাদের প্রথম দর্শনে কথা হলো। সারাবিশ্বের প্রতাপ ছড়ানো করোনা ভাইরাসের বাংলাদেশ-ভারতে বিস্তার নিয়ে।

শচীন টেন্ডুলকারের পর আন্তর্জাতিক ক্রিকেটে টেস্ট আর ওয়ানডে মিলে মোট ৭০টি সেঞ্চুরির মালিক বিরাট কোহলিরও বাজে সময় এসেছিল। বাদ পড়েছিলেন দল থেকে। এরপর যখন ফিরেছেন। শুধু সাফল্যের গল্পই রচনা করে গেছেন। তামিমের প্রশ্ন ছিলো, বাদ পড়ার ওই সময়টায় কেমন করে নিজেকে প্রস্তুত করেছেন বিরাট।

বিরাট কোহলি বিশ্বের সেরা ব্যাটসম্যানই শুধু না। তামিম ইকবালের কথোপকথনে অনেকটাই ধারণা পাওয়া গেলো কোহলি একজন বিরাট দার্শনিকও। কারণ তার ধারাবাহিক সাফল্যের ফর্মূলা যেভাবে ব্যাখ্যা করেছেন ব্যাটিংয়ের মতো কথা মালায় মুগ্ধ করেছেন। তবে, হ্যাঁ বিরাটের সাফল্যের পেছনের গল্প যেভাবে তুলে ধরেছেন তা বর্তমান ও আগামী প্রজন্মের জন্য একটি প্রতিষ্ঠান হিসেবে কাজ করবে।

লাইভে বিশ্বে অন্যতম সেরা দুই টপ অর্ডারের তামিম-বিরাটের আড্ডা বেশ উপভোগ্য ছিলো। এই দুই তারকা ক্রিকেটারের জমপেশ ২২ মিনিটের কথোপকথনে প্রায় এক লাখ মানুষ সরাসরি যুক্ত ছিলেন। যাবার আগে ঈদের আগাম শুভেচ্ছেও জানিয়েছেন কোহলি।

আর করোনার চার দেয়ালে বন্দি জীবনে তামিমের লাইভ শোতে পরবর্তী চমকের কথাও জানিয়ে দেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ