আজকের শিরোনাম :

জিম্বাবুয়ের বিপক্ষে পাকিস্তানের ইমাম-উল-হকের সেঞ্চুরি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ জুলাই ২০১৮, ১৯:০৭

ঢাকা, ১৩ জুলাই, এবিনিউজ : তিনি পাকিস্তানের প্রধান নির্বাচক ইনজামাম-উল-হকের ভাস্তে। দলে যখন ইমাম-উল-হককে নেওয়া হয়েছিল তখন কতো কথাই না হলো। আর গত অক্টোবরে অভিষেক ওয়ানডেতেই ১৪৯ রানের ইনিংস খেলে সব সমালোচনাকে মাটি দিয়েছিলেন। এরপর খেলে ফেলেছেন তিনটি টেস্টও। পাকিস্তানের সবসময় সমস্যা যে ওপেনিংয়ে সেখানে ইমাম এক আশা জাগানীয়া ব্যাটসম্যান দলটির জন্য। এবার ক্যারিয়ারের পঞ্চম ওয়ানডেতেই আরেকটি সেঞ্চুরি করে ফেললেন ইমাম। শুক্রবার বুলাওয়েতে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ১২৮ রানের ইনিংস খেলেছেন বাঁহাতি ওপেনার। আর ৭ উইকেটে ৩০৮ রান তুলেছে পাকিস্তান। এই প্রতিবেদন লেখার সময় জিম্বাবুয়ের সংগ্রহ ১২ ওভারে ৩ উইকেটে ৫১।

গত বছরের মাঝামাঝিতে পাকিস্তান ইংল্যান্ডের চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে আবিষ্কার করেছে ফখর জামানকে। দুর্দান্ত এই ব্যাটসম্যানের আদর্শ সঙ্গী হিসেবে অমিত প্রতিভার আহমেদ শেহজাদকে ফিট করছিল না। হালে আবার ডোপ টেস্টে ধরা পড়ে নিষিদ্ধ হয়েছেন শৃঙ্খলার বাইরে থাকা শেহজাদ। এমন সময়ে ওপেনিংয়ে দুজন নির্ভরযোগ্য ব্যাটসম্যান পাওয়া তো যা তা কথা নয়!

জিম্বাবুয়েতে ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজের ট্রফি জিতে এবার ৫০ ওভারের ক্রিকেটের পালা পাকিস্তানের। ৫ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতেই বোঝা যাচ্ছে স্বাগতিকদের কপালে আরো দুঃখ আছে। এদিন ফখর আর ইমাম মিলে ১১৩ রানের উদ্বোধনী জুটি গড়ে দিয়েছেন পাকিস্তানকে। তুলনায় একটু ধীর বলা যায়। কিন্তু জুটিটা ছিল চমৎকার। ফখর ৭০ বলে ৭ চারে ৬০ রান করে গেছেন।

অন্যপ্রান্তে ২২ বছরের ইমাম ১০৯ বলে সেঞ্চুরি করেছেন। বাবার আযম (৩০) ও শোয়েব মালিকের (২২) পর ফাহিম আশরাফের (৪৬) সাথেও ব্যাট করেছেন। চতুর্থ ব্যাটসম্যান হিসেবে আউট হয়েছেন ইমাম তার ১২৮ রানের ইনিংসটি ১৩৪ বলে ১১ বাউন্ডারিতে সাজিয়ে। আসিফের ইনিংসটি ছিল মারমার কাটকাট। ২৫ বলে ৪ বাউন্ডারি ও ২ ছক্কায় ৪৬ রান করেছেন। ৭ নম্বরে অধিনায়ক সরফরাজ আহমেদ ১৩ রানে ছিলেন অপরাজিত।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ