কার্তিকের ব্যাটে দাপুটে জয় কলকাতার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ মে ২০১৮, ১২:২৪

ঢাকা, ০৪ মে, এবিনিউজ : লড়াইটা ছিল চলতি আইপিএল পয়েন্ট টেবিলের প্রথম ও চতুর্থ দলের। চেন্নাই সুপার কিংসের মূল শক্তি ব্যাটিংয়ে। বৃহস্পতিবার টস হেরে ১৭৮ রানের চ্যালেঞ্জিং লক্ষ্যও ছুড়ে দিয়েছিল। কিন্তু ঘরের মাঠ ইডেন গার্ডেনসে এদিন অপ্রতিরোধ্য কলকাতা নাইট রাইডার্স। শুবমান গিল ও অধিনায়ক দিনেশ কার্তিকের ব্যাটে এদিন ৬ উইকেট ও ১৪ বল হাতে রেখে অনায়াসেই ম্যাচ জিতে নিয়েছে দলটি।

ব্যাট করতে নেমে শুরুটা ভালই হয়েছিল চেন্নাইয়ের। উদ্বোধনী জুটিতে আসে ৪৮ রান। ওপেনার শেন ওয়াটসন দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরার সময় দলীয় সংগ্রহ ছিল ৯১ রান। আরো দুই উইকেট হারানোতে মিডল ওভারে রান তোলার গতি কিছুটা কমে গিয়েছিল। তবে বিধ্বংসীরূপে আবার আবির্ভূত হন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ২৫ বলে ৪ ছক্কা ও ১ চারে ৪৩ রান করে অপরাজিত থাকেন। ২০ ওভারে শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ১৭৭ রান তোলে দলটি। কলকাতার ক্যারিবিয় স্পিনার সুনিল নারিন ২০ রান খরচায় ২ উইকেট পান। ২ উইকেট পান আরেক স্পিনার পিযুষ চাওলাও।

রান তাড়া করতে নেমে প্রথম ওভারের শেষ বলে ১২ রানে প্রথম উইকেট হারায় কলকাতা। এরপর একে একে দলীয় ৪০, ৬৪ ও ৯৭ রানে দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ উইকেটের পতন হয়। সেখান থেকেই দলের হাল ধরেন গিল ও কার্তিক। ধুন্ধুমার ব্যাটিংয়ে মাত্র ৩৬ বলে তারা তোলেন ৮৩ রান। দলকে ১৭.৪ ওভারে ১৮০ রানে পৌঁছে দিয়ে এনে দেন ৬ উইকেটের জয়। হাফ সেঞ্চুরি করেন গিল। তার ৩৬ বলে ৫৭ রানের ইনিংসে ছিল ২টি ছক্কা ও ৬টি চার। কার্তিক মাত্র ১৮ বলে খেলেন ৪৪৫ রানের ইনিংস। এটি তিনি সাজান ৭টি চার ও ১টি ছয় দিয়ে। চেন্নাইয়ের হয়ে একটি করে উইকেট পেয়েছেন ৪ জন বোলার- লুনগি এনগিদি, কেএম আসিফ, রবিন্দ্র জাদেজা ও হরভজন সিং। এদিন সাতজনকে বল করিয়েও জয় আসলো না চেন্নাইয়ের শিবিরে।

এই জয়ের ফলে পয়েন্ট টেবিলে একধাপ এগিয়েছে কলকাতা। ৯ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট তাদের। পরাজয়ের পর একধাপ অবনমন হয়েছে চেন্নাইয়ের। ৯ ম্যাচে ৬ জয়ে ১২ পয়েন্ট দলটির। সমান পয়েন্ট নিয়েই শীর্ষে আছে সানরাইজার্স হায়দ্রাবাদ।

এবিএন/নির্মল/জসিম/এনকে

এই বিভাগের আরো সংবাদ