আজকের শিরোনাম :

বিকেলে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে ভারত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ জুলাই ২০১৮, ১২:১৯

ঢাকা, ১২ জুলাই, এবিনিউজ : টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে জয় পাবার পর স্বাভাবিকভাবেই ইংল্যান্ডের বিপক্ষে ফেবারিট হিসেবে ওয়ানডে সিরিজে শুরু করছে ভারত।

সীমিত ওভারের ক্রিকেটে বর্তমান সময়ে সবচেয়ে কঠিন প্রতিপক্ষদের মধ্যে অন্যতম ইংলিশরা। তাই বিরাট কোহলি নেতৃত্বাধীন দলটি শুরু থেকেই সিরিজে জাঁকিয়ে বসতে চাইছে। কারণ নিজেদের মাঠে ইংল্যান্ডকে সামান্যতম সুযোগ দিলেই ভয়ঙ্কর হয়ে উঠতে পারে ইয়ন মরগ্যান নেতৃত্বাধীন দলটি।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে আজ বৃহস্পতিবার বাংলাদেশ সময় সাড়ে পাঁচটায় নামছে দুই দল। এই ট্রেন্ট ব্রিজেই গেলো মাসে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডেতে ক্রিকেটের সর্বোচ্চ দলগত রান করে ট্রেভর বাইলিসের শিষ্যরা। চিরপ্রতিদ্বন্দ্বী দলটির বিপক্ষে ৪৮১ করেন অ্যালেক্স হেলস ও জনি বেয়ারস্টোরা।

তার আগে এই মাঠেই ২০১৬ সালে পাকিস্তানের বিপক্ষে একদিনের ক্রিকেটে দ্বিতীয় সর্বোচ্চ স্কোর ৪৪৪ তোলে ইংল্যান্ড। ফলে এই মাঠ স্বাগতিক ব্যাটসম্যানদের কাছে ‘ব্যাটিংয়ের স্বর্গ’। তবে ভারতের ব্যাটিং গভীরতাও কম নয়। তাই পিচ কেমন হয় সেটাই দেখার।

২০১৫ বিশ্বকাপের পর থেকে ৬৯টি ম্যাচ খেলে ৪৬টি জিতেছে ইংল্যান্ড। গেলো বছর জুন থেকে ২৭টি ম্যাচ জেতা হয়ে গিয়েছে। সদ্যসমাপ্ত সিরিজে অস্ট্রেলিয়াকে ৫-০ হারিয়েছে ইংলিশরা।

দলে জস বাটলার, জেসন রয়ের মতো তারকা ব্যাটসম্যানরা রয়েছেন। ফলে ইংলিশদের হারানো সহজ হবে না। ভারতের ব্যাটিং লাইন আপেও শিখর ধাওয়ান, রোহিত শর্মা, কেএল রাহুল, এমএস ধোনি, হার্দিক পান্ডিয়ার মতো খেলোয়াড় রয়েছেন।

তবে স্পিন বোলিং কেমন করে তার উপরে অনেক কিছু নির্ভর করবে। কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহালের মধ্যে কোহলি কাকে খেলান সেটাও দেখার বিষয়। বোলিংয়ে ভুবনেশ্বর কুমার সুস্থ হয়ে ফিরবেন। উমেশ যাদব রয়েছেন। এছাড়া সিদ্ধার্থ কউল ও শার্দুল ঠাকুরের মধ্যে কেউ একজন সুযোগ পাবেন বলে জানিয়েছে ক্রিকেট সংশ্লিষ্ট গণমাধ্যমগুলো।

এবিএন/মাইকেল/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ