প্রাণে বেঁচে ফিরে করোনার অভিজ্ঞতা জানালেন দিবালা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ মার্চ ২০২০, ০১:২২

ইতালিতে করোনাকে জয় করে প্রাণ বেঁচে ফেরাদের মধ্যে অন্যতম জুভেন্টাসের আর্জেন্টাইন ফুটবলার পাওলো দিবালা। প্রাণঘাতী এ ভাইরাসের বিরুদ্ধে লড়ে সদ্যই ফিরেছেন তিনি। ফিরেই জানালেন সংক্রমিত হওয়ার পর ভালো করে শ্বাস নিতে পারছিলেন না তিনি।

গেল শনিবার সোশ্যাল মিডিয়ায় দিবালা জানান, তার ও বান্ধবীর করোনাভাইরাস পরীক্ষার রিপোর্ট ‘পজিটিভ’ এসেছে। বিস্ময়কর ব্যাপার হচ্ছে– আলবিসেলেস্তে সুপারস্টার এবং সংক্রমিত অন্য দুই জুভেন্টাস ফুটবলার ড্যানিয়েলে রুগানি ও ব্লেজ মাতুইদির শরীরে শুরুতে বিশেষ কোনো উপসর্গ ছিল না।

জুভদের নিজস্ব টিভি চ্যানেলে শুক্রবার এক সাক্ষাৎকারে দিবালা বলেন, এখন অনেকটা ভালো আছি। হাঁটাচলা করতে পারছি। এবার ট্রেনিং শুরু করতে চাই। কয়েক দিন আগে একটু অনুশীলন করতে গেলেই কেমন যেন সারা শরীরে কাঁপুনি অনুভূত হচ্ছিল। শ্বাস নিতে অক্সিজেন টানতে হচ্ছিল। মিনিট পাঁচেকের মধ্যেই প্রচণ্ড ক্লান্ত হয়ে পড়ছিলাম। গোটা শরীর ভারী হয়ে যাচ্ছিল। পেশির ওপরেও চাপ পড়ছিল মারাত্মক। বুকভরে নিঃশ্বাসও নিতে পারছিলাম না আমি।

দিবালা বলেন, এখন আমি আগের থেকে অনেক সুস্থবোধ করছি। আমার বান্ধবী ওরিয়িনারও (সাবাতিনি) আর কোনো উপসর্গ নেই।

চলতি মৌসুমে এখন পর্যন্ত সব প্রতিযোগিতা মিলিয়ে ১৩ গোল করেছেন দিবালা। তবে এবার বেশি আলোচনা হয়েছে সিরিএর শেষ ম্যাচে ইন্টার মিলানের বিপক্ষে তার গোল নিয়ে। তিনি বলেন, দলটির বিরুদ্ধে গোলটা করে আবেগাপ্লুত হয়ে পড়েছিলাম আমি। অসাধারণ পাস দিয়েছিল রামসে (অ্যারন)।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ