আজকের শিরোনাম :

বার্সা ছেড়ে আবার চীনেই গেলেন পাউলিনহো

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ জুলাই ২০১৮, ১৮:১২

ঢাকা, ০৯ জুলাই, এবিনিউজ : বার্সেলোনা ছেড়ে আবার চীনের গুয়াংজুতেই ফিরে গেলেন পাউলিনহো। ৪০ মিলিয়ন ইউরোতে চীন থেকে বার্সায় এসে মাত্র ১১ মাস পরেই আবার পুরনো ঘরে ফিরলেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার। দুই ক্লাবের পক্ষ থেকেই পাউলিনহোর ক্লাব বদলের ঘোষণা দেয়া হয়েছে।

সাবেক টটেনহ্যাম তারকা এক মৌসুমের জন্য ধারে গুয়াংজুতে যাবেন। তবে ব্রাজিল তারকাকে কেনার মতো বিকল্প ব্যবস্থাও চীনা সুপার লিগ চ্যাম্পিয়নদের জন্য রাখা হয়েছে।

এক বিবৃতিতে বার্সেলোনা জানায়, ‘পাউলিনহোকে এক বছরের ধারের জন্য একমত হয়েছে এফসি বার্সেলোনা ও গুয়াংজু। সেই সঙ্গে চীনা ক্লাবটির জন্য তাকে কেনার বিকল্প ব্যবস্থাও রাখা হয়েছে।’

রাশিয়া বিশ্বকাপে ব্রাজিলের শুরুর একাদশেই ছিলেন পাউলিনহো। যদিও বার্সেলোনা তাকে কেনার পর প্রথমে বেশ সমালোচনা হয়েছিল। কিন্তু পারফরম্যান্স দিয়ে সমালোচকদের মুখবন্ধ করে দেন তিনি।

কাতালানদের জার্সি গায়ে ১১ মাসে ৪৯টি ম্যাচ খেলেন পাউলিনহো। এই সময়ে লা লিগা, কোপা ডেল রে ও স্প্যানিশ সুপার লিগের শিরোপা জেতেন তিনি।

২৫ জুলাই ৩০ বছরে পা দিতে যাওয়া পাউলিনহো গুয়াংজুর হয়েও টানা তিনবার লিগ শিরোপা ও এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগ জেতেন। করিন্থিয়ান্সের হয়ে কোপা লিভারতোরেস শিরোপাও আছে তার ঝুলিতে।

জাতীয় দলের জার্সিতে ৫৫ ম্যাচে ১৩ গোল করেছেন পাউলিনহো। রাশিয়া বিশ্বকাপে দলের হয়ে পাঁচ ম্যাচ খেলে একটি গোলও করেন। বেলজিয়ামের কাছে ২-১ গোলে হেরে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয় তার দেশ।

এবিএন/মমিন/জসিম 

এই বিভাগের আরো সংবাদ