বার্সা-আর্জেন্টিনার হাসপাতালে অর্থ দিলেন মেসি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ মার্চ ২০২০, ২০:০৬

বার্সেলোনা ও আর্জেন্টিনার দুটি হাসপাতালে যৌথভাবে ১০ লাখ ইউরো দান করেছেন আর্জেন্টাইন মহাতারকা মেসি। গার্দিওলাও অর্থ দিয়েছেন, আর রোনালদো দিচ্ছেন আইসিইউ গড়ার খরচ।

স্প্যানিশ গণমাধ্যম এএস জানাচ্ছে, তহবিলের অর্থ যৌথভাবে বার্সেলোনার ক্লিনিক ডি বার্সেলোনা এবং আর্জেন্টিনার আরেকটি হাসপাতালে ভাগ করে দিয়েছেন মেসি। নিজের জন্মভূমি ও ছোটবেলা থেকে যে শহরে বড় হয়ে তারকা বনে গেছেন, এ দুইয়ের মধ্যে কোনো ফারাক করতে চাননি বলেই সমানভাগে ভাগ করে দিয়েছেন অর্থ।

মেসির দান করা অর্থে হাসপাতালে সেবার গতি বাড়বে বলেই আশা করছে এএস। চিকিৎসক ও নার্সদের জন্য সুরক্ষাদানকারী গিয়ার কেনা হবে এ অর্থ দিয়ে। ইউরোপে ইতালির পর সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ স্পেন। দেশটির রাজ্যগুলোর মধ্যে বেশি ক্ষতিগ্রস্তদের একটি হল কাতালোনিয়া। ২৪ মার্চ পর্যন্ত সেখানে ৮০০০ জনের বেশি আক্রান্ত হয়েছেন, মারা গেছেন ২৮২ জন।

আর্জেন্টিনায় এতটা না হলেও সেখানে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। দেশটিতে এখন পর্যন্ত ৩০৬ জন আক্রান্ত হয়েছেন, মারা গেছেন ৬ জন।

এদিকে মেসির মতোই সমপরিমাণ অর্থ দান করেছেন তার সাবেক গুরু পেপ গার্দিওলা। প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জাম কেনার জন্য অ্যাঞ্জেল সোলার ফাউন্ডেশনকে ১০ লাখ ইউরো দিয়েছেন বার্সা, বায়ার্ন মিউনিখের সাবেক ও বর্তমানে ম্যানচেস্টার সিটির কাতালোনিয়ান কোচ।

রোনালদো সেখানে পর্তুগালের দুটি হাসপাতালে তিনটি নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র ইউনিট প্রতিষ্ঠা করতে খরচ যোগাচ্ছেন। লিসবনের সান্তামারিয়া হাসপাতালে দুটি ও পোর্তোর সান অ্যান্তোনিও হাসপাতালে একটি করে নতুন করে আইসিইউ যোগ করা হচ্ছে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ