এক সপ্তাহের মধ্যে সুস্থ হয়ে ওঠার আশা মালদিনির

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ মার্চ ২০২০, ১০:২৭

করোন ভাইরাস থেকে আগামী এক সপ্তাহের মধ্যে সুস্থ হয়ে ওঠার আশা করছেন ইতালির কিংবদন্তি ফুটবলার পাওলো মালদিনি।

এসি মিলনের টেকনিক্যাল ডিরেক্টর ৫১ বছর বয়সী মালদিনি ও তার ১৮ বছরের ছেলে দানিয়েলের দেহে সম্প্রতি করোনা ভাইরাসের অস্তিত্ব ধরা পড়েছে। এজন্য তারা দুই সপ্তাহের সেলফ আইসোলশনে ঘরেই আছেন।

এই সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ও বিভিন্নভাবে যারা অসুস্থতার খোঁজ নিয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন সর্বকালের সেরা এই ডিফেন্ডার।

ইন্সটাগ্রামে এক ভিডিও বার্তায় মালদিনি বলেন, ‘আমরা ভাল আছি। আশা করছি এক সপ্তাহের মধ্যে পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারব। আমাদের প্রতি এই ভালবাসা দেখানো জন্য সবাইকে ধন্যবাদ। এই জরুরি অবস্থায় নিজেদের পেশাদারীত্ব দিয়ে যে সমস্ত চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, আইন শৃঙ্খলা বাহিনী দিনরাত পরিশ্রম করে যাচ্ছে তাদের প্রতি আমার কৃতজ্ঞতা। আরো একবার তোমরা আমাদের ইতালিয়ান হিসেবে গর্বিত করেছো। আরো একবার ধন্যবাদ।’

উল্লেখ্য, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারি করোনা ভাইরাসে (কোভিড-১৯) বুধবার (২৫ মার্চ) সকাল পর্যন্ত এক দিনে ২ হাজার ৩৬৮ জনের প্রাণহানি ঘটেছে। এতে মোট মৃতের সংখ্যা ১৮ হাজার ৮৯২ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ৮ হাজার ৮৭৯ জন।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা জানিয়েছে, উৎপত্তিস্থল চীন ছাড়াও বিশ্বের মোট ১৯৭টি দেশে মরণঘাতী ভাইরাসটি ছড়িয়ে পড়েছে। তাছাড়া ঝুঁকিতে আছে আরও অনেক দেশ। এতে বিশ্বজুড়ে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৪ লাখ ২২ হাজার ছাড়িয়েছে। যাদের মধ্যে ইতালি, ইরান ও দক্ষিণ কোরিয়ার নাগরিকদের সংখ্যাই সবচেয়ে বেশি। এমন অবস্থায় বিশ্বজুড়ে সতর্কতা জারি করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ