আজকের শিরোনাম :

সুইডেনকে বিদায় করে ২৮ বছর পর সেমিতে ইংল্যান্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ জুলাই ২০১৮, ২২:০১ | আপডেট : ০৭ জুলাই ২০১৮, ২২:০৭

ঢাকা, ০৭ জুলাই, এবিনিউজ: ২৮ বছর পর বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে ইংল্যান্ড। শনিবার সুইডেনকে ২-০ ব্যবধানে হারায় ১৯৬৬ সালের চ্যাম্পিয়নরা। ম্যাচের শুরু থেকেই ইংলিশরা সুইডেনের উপর চাপ সৃষ্টি করে খেলতে থাকে। ইংল্যান্ড আক্রমণ করেও দুটি বল সুইডেনের জালে পাঠাতে পারে কিন্তু সুইডেন বার বার পাল্টা আক্রমণ করেও কাংক্ষিত গোলের দেখা পায়নি। 

আজ শনিবার সামারায় অনুষ্ঠিত ম্যাচের ৩০ মিনিটে সাফল্য পায় ইংল্যান্ড। দলকে এগিয়ে দেন ডিফেন্ডার হ্যারি মাগুইরে। কর্নার থেকে পাওয়া বলে চমৎকার হেডে লক্ষ্যভেদ করেন তিনি। এটি তাঁর প্রথম আন্তর্জাতিক গোল।

অবশ্য এর আগে ১৪ মিনিটে একটি সুযোগ হাতছাড়া করেন হ্যারি কেন। বক্সের সামনে থেকে তাঁর চমৎকার প্লেসিং সাইডবার ঘেঁষে বাইরে চলে যায় বল।

প্রথমার্ধের একদম শেষ মিনিটে দারুণ একটি সুযোগ পান ইংল্যান্ডের রাহিম স্টার্লিং। বল নিয়ে বক্সে ঢুকে পড়েন। গোলরক্ষক বলের উপর ঝাঁপিয়ে পড়ে প্রথম দফায় ধরতে ব্যর্থ হন। স্টার্লিং আবার বল পেয়ে যান। পোস্ট তখন ফাঁকা। তালগোল পাকিয়ে বেশি সময় নিয়ে শট নিতে গেলে সুইডেনের আন্দ্রেস গ্রানকভিস্টের গায়ে বল লেগে কর্নার হয়ে যায়।

দ্বিতীয়ার্ধের ৫৯তম মিনিটে ব্যবধান ২-০ করে ইংল্যান্ড। বক্সের ডানদিক থেকে জেসি লিঙ্গার্ডের তুলে দেয়া বলে আনমার্ক ডেলে আলি হেসেখেলে জালে জড়িয়ে দেন।

৬২তম মিনিটে সুইডেনের একটি সুযোগ হাতছাড়া হয় ইংলিশ গোলরক্ষকের দক্ষতার কারণে। ভিক্টর ক্লায়েসন বক্সের ভেতর থেকে শট নিলে জর্ডান পিকফোর্ড ডানদিকে ডাইভ দিয়ে বল ফিরিয়ে দেন।

৭১তম মিনিটে সুইডেনকে আরেকবার হতাশ করেন পিকফোর্ড। বক্সের ভেতর থেকে মার্কাস বার্গ ভলি করলে ইংলিশ গোলরক্ষক সেটি এক হাত দিয়ে বের করে দেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ