আজকের শিরোনাম :

গুগল সার্চে শীর্ষে বাংলাদেশের মেয়েরা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি ২০২০, ০১:০৩

একদিন আগেই পর্দা ওঠে নারী টি-টুয়েন্টি বিশ্বকাপ সপ্তম আসরের। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক অস্ট্রেলিয়ার মুখোমুখি হয় ভারত। ম্যাচটিতে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে ১৭ রানে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করে ভারত। সোমবার (২৪ ফেব্রুয়ারি) সেই ভারতের বিপক্ষে ম্যাচ দিয়েই বিশ্বকাপ শুরু করবে বাংলাদেশ।

চলমান এই বিশ্বকাপে ফেবারিট নয় বর্তমান এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ। কারণ অস্ট্রেলিয়া, ভারত, শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ডের গ্রুপ থেকে সেমিফাইনালে ওঠা বাংলাদেশের জন্য প্রায় অলীক স্বপ্ন। তবু বাংলাদেশ নিয়ে আগ্রহের কমতি নেই ক্রিকেটপ্রেমীদের। গুগলে সবচেয়ে বেশি খোঁজা হচ্ছে বাংলাদেশ নারী দলকেই।

গুগলের তথ্য মতে, বিশ্বকাপ উপলক্ষে দশটি অংশগ্রহণকারী দেশের মাঝে বাংলাদেশ দলকেই বেশি খোঁজা হয়েছে। গত এক সপ্তাহে বাংলাদেশ দল নিয়ে খোঁজার প্রবণতা ৩২২ শতাংশ বেড়েছে। সেটা পুরো বিশ্বজুড়েই। শুধু অস্ট্রেলিয়াতে অস্ট্রেলিয়া নারী দলকে খোঁজার প্রবণতা বেড়েছে ৭২১ শতাংশ। নিউজিল্যান্ড, ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজ দল নিয়েও গুগলে আগ্রহ দেখা গেছে।

এছাড়া টি-টুয়েন্টি বিশ্বকাপের ব্রডকাস্ট কারা, খেলার সূচি, বিশ্বকাপের ২ ডলারের মুদ্রা, ওয়াকা মাঠ ও বিশ্বকাপের টিকিট নিয়ে খোঁজার প্রবণতা দেখা গেছে মানুষের মাঝে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ