আজকের শিরোনাম :

বাংলাদেশকে এগিয়ে নিচ্ছেন মুমিনুল-শান্ত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১৫:১৪

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ইনিংসে জিম্বাবুয়ের করা ২৬৫ রানের জবাবে বাংলাদেশ ব্যাট করছে। তৃতীয় উইকেট জুটিতে ইতোমধ্যে মুমিনুল হক ও নাজমুল হোসেন শান্ত ৬৬ রান সংগ্রহ করেছেন। তাদের ব্যাটে ভর করে বাংলাদেশ পেরিয়েছে ১৫০ রান। শান্ত ৬৬ ও মুমিনুল ৩৯ রান নিয়ে ব্যাট করছেন।

বাংলাদেশের হয়ে তিনটি টেস্ট খেলে ফেলেছেন ওপেনার নাজমুল হোসেন শান্ত। কিন্তু এখনো দেখা পাননি কাঙ্ক্ষিত টেস্ট হাফসেঞ্চুরির। জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে সেই অতৃপ্তি মেটালেন তিনি। 

একমাত্র এই টেস্টে দিনের শুরুতে বোলাররা নিজেদের কাজটা ভালো মতো করলেও ওপেনিংয়ে ছিল ব্যর্থতা। দলীয় ১৮ রানেই বিদায় নিয়েছেন ওপেনার সাইফ হাসান।

তামিম ইকবাল অবশ্য শুরুতে মেরে খেলবার চেষ্টা করেছেন। সাইফ বিপদ ডেকে আনেন চতুর্থ ওভারে। নিয়ুচির বলে খোঁচা মারতে গিয়ে গ্লাভসবন্দি হয়েছেন ৮ রানে। পরে নাজমুল শান্ত ও তামিম ইকবাল মিলে প্রতিরোধ গড়ে জিম্বাবুয়ে বোলারদের পরীক্ষা নিয়েছেন। তামিম হাফসেঞ্চুরির কাছেই ছিলেন। কিন্তু তিরিপানোর বল ঠিকমতো খেলতে পারেননি। বল ব্যাটের ভেতরের কোনায় লেগে চলে যায় কিপারের হাতে। ৮৯ বলে ৪১ রান করে ফিরেছেন তামিম।

এর আগে প্রথম ইনিংসে জিম্বাবুয়েকে তারা গুটিয়ে দিয়েছে ২৬৫ রানে। নাঈম প্রথম দিন নিয়েছেন ৪ উইকেট। দুই দিন মিলে রাহী নিয়েছেন ৪টি। আর দুটি নিয়েছেন তাইজুল।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ