পিএসএলে করাচির শ্বাসরুদ্ধকর জয়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ ফেব্রুয়ারি ২০২০, ০০:২২

পিএসএলে নিজেদের প্রথম ম্যাচে দুর্দান্ত জয় তুলে নিয়েছে করাচি কিংস। শ্বাসরুদ্ধকর ম্যাচে পেশওয়ার জালমিকে ১০ রানে হারিয়েছে ইমাদ ওয়াসিমের দল।

শেষ ওভারে পেশওয়ার জালমির প্রয়োজন ছিল ১৬ রান। ক্রিজে ছিলেন দুই মারকুটে ব্যাটসম্যান লিয়াম লিভিংস্টোন ও ড্যারেন স্যামি। তবে দুর্দান্ত বোলিং করে পেশওয়ারকে জয় বঞ্চিত করেন পাক বোলার উমাইদ আসিফ। শেষ ওভারে তিনি মাত্র পাঁচ রান দিয়ে তুলে নেন ২ উইকেট। ফলে জয় নিয়েই মাঠ ছাড়ে করাচি।

করাচির দেওয়া ২০২ রানের বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ২৯ রানেই ওপেনার টম ব্যান্টনকে হারায় পেশওয়ার। এরপর ৩৩ রানে ফিরে যান হায়দার আলীও। ৮১ রানের মধ্যে শোয়েব মালিক ও কামরান আকমলও ফিরে গেলে চাপে পড়ে পেশওয়ার। আকমল ৪৩ ও শোয়েব করেন ১৬ রান।

ধাক্কা সামাল দেন লিভিংস্টোন ও লিয়াম ডওসন। তবে ১২৮ রানে ডওসনকে হারিয়ে আবারও চাপে পড়ে পেশওয়ার। সেখান থেকে জয়ের সম্ভাবনা জাগিয়ে তোলেন স্যামি ও লিভিংস্টোন। এ দুইজনের ঝড়ো ব্যাটিংয়ে জয়ে খুব কাছে আসলেও ১১ রান দূরে থাকতেই থেমে যেতে হয় পেশওয়ারকে। স্যামি ২০ বলে ৩০ রান করে আউট হন। লিভিংস্টোন ২৯ বলে ৫৪ রান নিয়ে অপরাজিত থাকেন।

এর আগে, করাচি জাতীয় স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নামে করাচি। ইনিংস উদ্বোধন করেন বাবর আজম ও শারজিল খান। নিষেধাজ্ঞা কাটিয়ে দীর্ঘদিন পর ক্রিকেটে ফেরা শারজিল ঝড়ের ইঙ্গিত দিলেও ইনিংস লম্বা করতে পারেননি। ১১ বলে ২ ছয় ও ১ চারে ১৯ রান করে আউট হন তিনি। এরপর দলীয় ৭৩ রানে ১৬ বলে ২০ রান করে ফিরে যান ক্যামেরন ডেলপোর্ট।

তৃতীয় উইকেট জুটিতে দলকে বড় সংগ্রহের পথে নিয়ে যান বাবর আজম ও ইমাদ ওয়াসিম। এ দুইজন স্কোরবোর্ডে যোগ করেন ৯৭ রান। দলীয় ১৭০ রানে বাবর রান আউটের ফাঁদে পড়লে ভাঙে এ জুটি। আউট হওয়ার আগে ৫৬ বলে ৭৮ রানের দুর্দান্ত ইনিংস খেলেন বাবর। ৭ চার ও ২ ছয়ে এ ইনিংস সাজান পাকিস্তানের এ টি-টুয়েন্টি অধিনায়ক। ১০ রান পর ফিরে যান ইমাদ ওয়াসিমও। ৩০ বলে সমান ৩ চার ও ছয়ে ৫০ রান করেন ইমাদ। শেষ দিকে ইফতিখার আহমেদ মাত্র ৩ বলে ১৬ রান করলে ২০০ পেরোয় করাচির ইনিংস। ২০ ওভার শেষে তাদের সংগ্রহ দাঁড়ায় ৪ উইকেটে ২০১ রান।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ