আজকের শিরোনাম :

টেস্ট ক্রিকেটে বাংলাদেশ এখনো অনভিজ্ঞ : ডমিঙ্গো

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৩৭

কেবল মাশরাফি নয়, বিসিবি সভাপতির সাথে ঠান্ডা লড়াইয়ের আভাস পাওয়া যাচ্ছে টাইগার হেডকোচ রাসেল ডমিঙ্গোরও। বাংলাদেশের একাদশ কেমন আগেই সেই ধারনা চান বিসিবি সভাপতি। নাজমুল হাসান পাপনের এমন মন্তব্যের পর ডমিঙ্গো বললেন, একাদশ নির্বাচনের দায়িত্ব শুধু কোচ আর ক্যাপ্টেনের।  

টাইগারদের গেমপ্ল্যান আর ব্যর্থতা নিয়ে নিজের ক্ষোভ খোলাখুলি গণমাধ্যমে প্রকাশ করেছেন বিসিবি প্রেসিডেন্ট। গণমাধ্যমের সাথে সবশেষ সেশনে নাজমুল হাসান সাফ জানিয়ে দিয়েছেন, স্কোয়াড দেখে সারপ্রাইজড হতে চান না আর। ব্যাটিং অর্ডার নিয়ে ম্যাচের আগেই চান পরিস্কার ধারণা।

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট ম্যাচের আগের দিন আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে হেডকোচ রাসেল ডমিঙ্গোর কাছে এই প্রসঙ্গে জানতে চাওয়া হলে, পরোক্ষভাবে  তিনি জানিয়ে দিলেন, কার দায়িত্ব কোন পর্যন্ত।

রাসেল ডমিঙ্গো বলেন, 'একাদশ কেমন হবে সেটা আমি আর ক্যাপ্টেন এরইমধ্যে ঠিক করে ফেলেছি। তবে সেটা প্রকাশ করব না। জানি বিসিবি প্রেসিডেন্ট দলের পারফরমন্সের বিষয়ে আগ্রহী। তবে মনে রাখতে হবে, আমাকেও বেতন দেয়া হয় এই সিদ্ধান্ত নেয়ার জন্য।'

ফলাফলের বিচারে ডমিঙ্গোর সাথে বাংলাদেশের শুরুটা সুখকর হয়নি মোটেও। তার অধীনে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে খেলা প্রথম ৩ ম্যাচের সবকটায় ইনিংস ব্যবধানে হেরেছে টাইগাররা। তবে শিষ্যদের ঠিকই আগলে রাখছেন হেডকোচ।

যে দলগুলো টেস্ট খেলছে তাদের মধ্যে বাংলাদেশের টেস্ট খেলা এখনকার দলের অনেকে অভিজ্ঞতায় অনেক পিছিয়ে আছে বলে মত দেন রাসেল ডমিঙ্গো। তিনি আরও বলেন, রাহি কিংবা সাইফ কেবল খেলা শুরু করেছে। আমি বলব আস্থা রাখুন। ওরাই আপনাদের গর্বিত করবে।

তবে সবার ব্যাপারে এতোটা আত্মবিশ্বাসী নন কোচ। সেই তালিকায় আছেন একসময় কাটার মাস্টার হিসেবে খ্যাতি কুড়ানো মুস্তাফিজ। দলে থাকলেও জিম্বাবুয়ের বিপক্ষে যে একাদশে নেই তার নাম, নিশ্চিত করেছেন টাইগার হেডকোচ।

মুস্তাফিজ প্রসঙ্গে রাসেল ডমিঙ্গো বলেন, 'আমি এখনো টেস্ট খেলানোর উপযুক্ত মনে করছি না মুস্তাফিজকে। তাকে দলে রাখা হয়েছে শুধুই পেস বোলিং কোচ ওটিস গিবসনের সাথে কাজ করে যাতে নিজের স্কিলটা বাড়াতে পারে।'

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ