আজকের শিরোনাম :

টেস্ট খেলা হচ্ছে না মুস্তাফিজের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ ফেব্রুয়ারি ২০২০, ১৮:২৩ | আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৪১

গত বছরের শেষ দিকে ভারত সফরে দলে থাকলেও কোনো টেস্টে খেলা হয়নি মুস্তাফিজুর রহমানের। সাম্প্রতিক সময়ে বাজে ফর্মের কারণে পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টের দলে ছিলেন না এই বাঁহাতি পেসার।

যদিও ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফরম্যান্স করে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের দলে ফিরেছেন মুস্তাফিজ। অবশ্য এই ম্যাচে তাঁর খেলা হচ্ছে না। শুক্রবার (২১ ফেব্রুয়ারি) সংবাদ সম্মেলনে একথা নিশ্চিত করেছেন বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো।
 
তিনি মনে করেন মুস্তাফিজ এখনও টেস্ট খেলার মতো প্রস্তুত নয়। তাঁকে দলের সঙ্গে রাখা হয়েছে মূলত নতুন বোলিং কোচ ওটিস গিবসনের সঙ্গে টেকনিক্যাল বিষয়গুলো নিয়ে কাজ করার জন্য।

এ প্রসঙ্গে রাসেল ডমিঙ্গো বলেন, ‘আমি মনে করিনা মুস্তাফিজ এখনো টেস্ট খেলার জন্য প্রস্তুত। তাকে স্কোয়াডে রাখা হয়েছে আমাদের নতুন বোলিং কোচের সাথে যেন টেকনিক্যাল বিষয়ে কাজ করার জন্য সময় ব্যয় করতে পারে। তাকে খেলানোর জন্য স্কোয়াডে ফেরানো হয়নি। তাকে ট্রেইন করা, একটা শেপে আনার জন্যই দলের সাথে রাখা।’

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট চলাকালে মুস্তাফিজ দলের সঙ্গেই থাকবেন। বিষয়টি নিশ্চিত করেছেন ডমিঙ্গো। সে সময় বাংলাদেশের এই পেসার নিজের বোলিং নিয়ে কাজ করবেন। জিম্বাবুয়ের বিপক্ষে মুস্তাফিজের খেলা হচ্ছে না সেটা স্পষ্ট ভাবে জানিয়ে দিয়েছেন এই কোচ।

ডমিঙ্গোর ভাষ্যমতে, ‘আমি মিডিয়াকে নিশ্চিত করে দিচ্ছি মুস্তাফিজ খেলছে না। আগামী ৫ দিন সে দলের সাথে থেকে বোলিং নিয়ে কাজ করবে কীভাবে টেস্ট ক্রিকেটে আবারও ফিরে আসা যায় এ নিয়ে। এই মুহূর্তে আমি বলছি সে টেস্ট খেলার অবস্থায় নেই, তাকে টেকনিক্যালি কিছু কাজ করতে হবে। এটা একটা ভুল বোঝাবুঝি হতে পারে, সে খেলবেনা।’

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ