আজকের শিরোনাম :

কিউই পেসে দিশেহারা ভারত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ ফেব্রুয়ারি ২০২০, ১০:৫৪

ওয়েলিংটনের বেসিন রিজার্ভে যে ভারতের জন্য সবুজ ফাঁদ তৈরি করে রেখেছে নিউজিল্যান্ড, সেটি আগেই জানা হয়ে গিয়েছিল। ম্যাচ শুরুর পর সেটি আরও পরিষ্কার। আজ সকালে টস করতে নেমে কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন টস জিতে ব্যাট করার জন্য আমন্ত্রণ জানান ভারত অধিনায়ক বিরাট কোহলিকে।

ব্যাট করতে নেমে কিউই পেসে শুরু থেকেই রীতিমতো দিশেহারা ভারতীয় ব্যাটিং লাইন। আপাতত বৃষ্টি আসায় কিছুটা স্বস্তি কোহলিদের শিবিরে। তবুও ১০১ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে বসেছে ভারত। বৃষ্টি আসা পর্যন্ত ভারতের স্কোর ৫৫ ওভারে ৫ উইকেট হারিয়ে ১২২ রান।

বিশেষ করে নিউজিল্যান্ডের এক অভিষিক্ত মিডিয়াম পেসার কাইল জেমিসনের তোপেই চোখে-মুখে সর্ষে ফুল দেখছে ভারতীয় ব্যাটসম্যানরা। ১৪ ওভার বল করে ২ মেডেন এবং ৩৮ রান দিয়ে ৩ উইকেট তুলে নিয়েছেন তিনি। এ ছাড়া দুই অভিজ্ঞ বোলার ট্রেন্ট বোল্ট এবং টিম সাউদি নেন ১টি করে উইকেট।

টস হেরে ব্যাট করতে নেমে দুই ওপেনার পৃত্থি শ এবং মায়াঙ্ক আগরওয়াল মোটামুটি ভালো শুরুর ইঙ্গিত দেন। কিন্তু ১৮ বলে ১৬ রান করে পৃত্থি শ টিম সাউদির বলে বোল্ড হয়ে গেলেই দুর্দশা শুরু হয় ভারতের। মায়াঙ্ক আগরওয়াল ৮৪ বলে খেলেন ৩৪ রানের ইনিংস।

এ ছাড়া চেতেশ্বর পুজারা আউট হন ১১ রানে, অধিনায়ক বিরাট কোহলি ফিরে যান মাত্র ২ রান করে। হনুমা বিহারী ২০ বলে খেলেন ৭ রানের ইনিংস। বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার সময় একমাত্র আজিঙ্কা রাহানেই কিছুটা প্রতিরোধ গড়ে দাঁড়ান কিউই বোলারদের সামনে। ১২২ বল খেলে তিনি করেন ৩৮ রান। রিশাভ পান্ত উইকেটে রয়েছেন ১০ রানে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ