আজকের শিরোনাম :

ফরাসি ওপেন থেকে ছিটকে গেলেন ফেদেরার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ ফেব্রুয়ারি ২০২০, ০৯:৩৪

বিশ্বের তিন নম্বর টেনিস তারকা রজার ফেদেরার আসন্ন ফরাসি ওপেনে অংশ নিতে পারবেন না! হাঁটুর চোটে কয়েক সপ্তাহ আগেই ছিটকে গেলেন তিনি।

সুইজারল্যান্ডে কদিন আগে এ টেনিস কিংবদন্তি হাঁটুতে সার্জারি করান। তারপরেই জানা যায়, ফরাসি ওপেন তো বটেই ফেদেরার এরপরে দুবাই, ইন্ডিয়ান ওয়েলস, বোগোটা, মায়ামি ওপেনে খেলতে পারবেন না!

এটিপি ট্যুর নিজেদের টুইটারে ফেদেরারের বক্তব্য তুলে ধরেছে। সেখানে তিনি বলেছেন, ‘বেশ কিছুদিন ধরেই হাঁটুর সমস্যায় ভুগছি। তাড়াতাড়ি কোর্টে নামতে মুখিয়ে রয়েছি। ঘাসের কোর্টে আবার দেখা হচ্ছে।’

সংবাদ মাধ্যম রয়টার্সের সূত্র অনুযায়ী, চলতি মৌসুমে ক্লে-কোর্টে একমাত্র রোল্যা গ্যারোঁতেই নামার কথা ছিল ফেদেরারের। অন্যান্য প্রতিপক্ষদের মতো নয়, গত অস্ট্রেলিয়ায় এটিপি কাপ থেকে তিনি সরে দাঁড়িয়েছিলেন পরিবারের সঙ্গে সময় কাটাবেন বলে। নিজের ২০তম গ্র্যান্ড স্ল্যাম জিতেছিলেন ২০১৮ সালে মেলবোর্ন পার্কেই।

সদ্য শেষ হওয়া অস্ট্রেলিয়ান ওপেনে তিনি খেলতে এসেছিলেন নভেম্বর থেকে একটাও প্রতিদ্বন্দ্বিতামূলক ম্যাচ না খেলে। সেখানে খেলতে নেমেই ফেদারার সেমিফাইনাল পর্যন্ত গেছেন। যদিও শেষরক্ষা হয়নি। নোভাক জোকোভিচের কাছে হারতে হয় শেষ চারে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ