আজকের শিরোনাম :

জিম্বাবুয়ের সিরিজ শেষেই অবসরে যাবেন মাশরাফি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০২০, ১৮:০৯

জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজে শেষ হচ্ছে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার অধ্যায়। এই সিরিজের পর নতুন অধিনায়কের নাম ঘোষণা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

বুধবার সব জল্পনা-কল্পনার অবসান ঘটে। জিম্বাবুয়ে সিরিজে মাশরাফি থাকছেন কি থাকছে না সেটা নিয়ে ছিল সংশয়। তবে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, জিম্বাবুয়ে সিরিজে খেলবেন ওয়ানডে দলপতি।

এই সিরিজের পর ২০২৩ বিশ্বকাপকে ঘিরে পরিকল্পনা সাজাতে চায় বিসিবি। যে জন্য নতুন অধিনায়ককে ২ বছর সময় দিতে আগ্রহী তারা। এক-দেড় মাসের মধ্যে নতুন অধিনায়কের নাম জানা যাবে বলেও জানিয়েছেন নাজমুল হাসান।

পাপন বলেন,দআমার ধারণা মাশরাফি এই সিরিজে খেলবে। সে যদি ফিট থাকে। জিম্বাবুয়ের বিপক্ষে সে অধিনায়ক থাকবে। তবে আমাদের সামনে যে বিশ্বকাপ আছে সেখানে তো হুট করে কাওকে নেতৃত্ব তুলে দিতে পারবো না।'

দতার জন্য দল এবং অধিনায়ক আমাকে ২ বছর আগেই করে ফেলতে হবে। আমার হাতে খুব বেশি সময় নেই। খুব দ্রুত এই সিদ্ধান্ত নেব। এক-দেড় মাসের মধ্যে আমরা এই বিষয়ে সিদ্ধান্তে পৌঁছাতে পারবো। এই সিরিজটা পর্যন্ত আমরা অপেক্ষা করছি।' পাপন আরও যোগ করেন।

আগামী ১ মার্চ শুরু হবে বাংলাদেশ-জিম্বাবুয়ের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। পরের ম্যাচ দুটি হবে ৩ ও ৬ মার্চ। সবগুলো ম্যাচই হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ